ইদানিং টরন্টোর সাংস্কৃতিক অঙ্গনে বেশ কিছু নতুন মাত্রার যোগ হয়েছে। আলো দিয়ে যাবার প্রতিশ্রুতি নিয়ে এসেছেন কেউ। শুরু হয়েছে আবৃত্তি চর্চার আসর। একান্ত প্রচেষ্টা চলছে মঞ্চ নাটককে ফিরিয়ে আনার। এর সাথে আরো একটি নতুন মাত্রার যোগ হলো, মঞ্চে একক কবিতা আবৃত্তির আসর। একটি বলিষ্ঠ পদ্ধক্ষেপ। যার শুরু করলেন দিলারা নাহার বাবু। বাবুর হাত ধরে যাএা শুরু হলো একটি নতুন অধ্যায়ের।

গত শুক্রবার ৪ নভেম্বর নন্দন ইভেন্টস এর অডিটোরিয়ামটিতে ছিল উপচে পড়া ভিড়। একটি আসনও খালি ছিলোনা। স্থান সংকুলান না হওয়ায় বেশ কিছু সংখ্যক দর্শক পিছনে দাঁড়িয়ে উপভোগ করেছেন আবৃত্তি অনুষ্ঠানটি। প্রায় ৩টি ঘন্টা দর্শকদের মাঝে ছিল পিন পতনের নিস্তব্ধতা। প্রায় আড়াই শতাধিক দর্শক মন্ত্রমুগ্ধের মতো উপভোগ করেছেন বাবুর একক কবিতা আবৃত্তি অনুষ্ঠান- “শুধু কবিতার জন্য”। কি এক “জাদুর কাঠির ” স্পর্শ ছিল বাবুর কণ্ঠে যা কিনা উপস্থিত দর্শকদের সব পারিপার্শ্বিকতা ভুলিয়ে দিয়েছিলো ওই তিন ঘন্টার জন্য। সবার দৃষ্টি শুধু মঞ্চের দিকে।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেছেন ফ্লোরা সূচি। কবিতার সঙ্গে চমৎকার নৃত্য পরিবেশন করেছেন উর্মি নুসরাত ও ইত্তেলা আলী । পুরো অনুষ্ঠানটিতে কীবোর্ড বাজিয়ে দিলারা নাহার বাবুকে সহযোগিতা করেছেন জাহিদ হোসেন। রবীন্দ্রনাথের কবিতায় দিলারা নাহার বাবুর আবৃত্তির সঙ্গে একটি গানে কণ্ঠ দিয়েছেন গজল শিল্পী শোয়েব মুর্তজা৷ সব মিলিয়ে ছিল একটি সফল আর অসাধারণ অনুষ্ঠান।

আগামী দিনে নতুন আয়োজন নিয়ে ফিরে আসবেন দিলারা নাহার বাবু,পরবাসী ব্লগ পরিবারের পক্ষ থেকে সেই শুভ কামনা রাইল। সেই সাথে সকল দর্শক-শ্রোতা, সহযোগিতাকারী সকল প্রতিষ্ঠান ও ব্যাক্তিবর্গের জন্য রইলো শুভেচ্ছা।

 

অনুষ্ঠানের অন্যান ছবির জন্য এই লিংকটি ক্লিক করুন –শুধু কবিতার জন্য

আপনার প্রতিক্রিয়া ব্যক্ত করুন

আপনার মন্তব্য লিখুন
এখানে আপনার নাম লিখুন