প্রয়াসী ফাউন্ডেশন একটু দাতব্য প্রতিষ্ঠান। দুস্থ মানবতার অঙ্গীকার নিয়ে শুরু হয়েছে যার পথ চলা। সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন পথশিশু আর আশ্রয়হীন প্রবীণদের জন্য।গড়ে তুলতে চান একটি eco-village, নাম প্রয়াসী পল্লী। যেখানে আশ্রয়হীন শিশু কিশোররা বিকল্প শিক্ষা ব্যাবস্থার ১০ বছরে একটি স্বনির্ভর জীবনের সন্ধান খুঁজে পাবে।
তাদের Vocational training হিসাবে যেকোন ২টি বিষয়ে প্রশিক্ষণ দেয়া হবে – Agriculture, Fisheries, Cooking, Music, Drama, Handicraft । আর প্রবীণরা নিজেদেরকে খুজে পাবেন একটি ব্যাস্ত জীবনের কাজের মাঝে। যেখানে প্রাকৃতিক গ্যাস ও বিদ্যুৎ শক্তি উৎপাদন করা হবে। হবে একটি স্বনির্ভর eco-village। যার মালিকানা হবে সম্পূর্ণ ভাবে eco-village এর বাসিন্দাদের।

এই প্রকল্পটি নিয়ে উদ্যোক্তা হিসাবে কাজ করছেন ১১ জন প্রবাসী বাংলাদেশী। যার মধ্যে টরন্টোতে থেকে জনাব জান্নাতুল ইসলাম ডালিম সহ আরো দুজন । অন্যরা আছেন ইউ এস এ, বাহরাইন ও অস্ট্রেলিয়া থেকে। এই ১১ জনের সকলেই ৫ লাখ টাকা করে আর্থিক সহযোগিতা দিয়েছেন।

আপনি চাইলেও সহযোগিতা হাত বাড়িয়ে এগিয়ে আসতে পারেন।
উদ্যোক্তা দাতা হতে চাঁদা – ৫ লাখ টাকা
আজীবন সদস্য-১ লাখ টাকা
আজীবন প্রতিষ্ঠতা জমিদাতা – ৩৫০০০ টাকা (প্রতি শতক)
এছাড়াও আপনি যেকোন অংকের আর্থিক সহযোগিতায় অংশ নিতে পারেন।
এই প্রকল্পের প্রথম মডেল eco-village (প্রয়াসী পল্লী) টি ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্চারামপুরে হতে চলেছে।

গত রোববার ১৫মে ২০২২ টরন্টোর ডানফোর্থের গোল্ডেন এইজ সেন্টারে অনুষ্ঠিত হলো প্রয়াসী ফাউন্ডেশনের আনুষ্ঠানিক আত্মপ্রকাশের অনুষ্ঠান। জনাব জান্নাতুল ইসলাম ডালিমের পরিচালনায় এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কমুনিটির বিশিষ্ট সুধী জনেরা। জনাব ইসলাম প্রকল্পের বিভিন্ন উন্নয়নমূলক বিষয়গুলি তুলে ধরে সকলকে সহযোগিতার আহব্বান জানান।

বিস্তারিত তথ্যের জন্য যোগাযোগ করুন।
ফোন – + ১ ৪৩৭ ৩৪৫ ৬৭২২
ইমেইল- [email protected]
ওয়েব সাইট – www. proyasheefoundation.org

আপনার প্রতিক্রিয়া ব্যক্ত করুন

আপনার মন্তব্য লিখুন
এখানে আপনার নাম লিখুন