গত শনিবার,১৪ মে ২০২২। ৩১৩ নম্বর ফার্মেসী এভেন্যুয়ের ওয়েস্ট স্কারবোরো কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত হলো United BAU Alumni in Canada-র বিনামূল্যে চারা বিতরনী অনুষ্ঠান।

কৃষি বিশ্ববিদ্যালয়ের সকল স্নাতোকত্তর ছাত্ররা যারা টরন্টোতে আছেন, এটি তাদের একটি সংগঠন। প্রতিষ্ঠিত হয়েছিল ২০১১ সালে। ওই বছর আত্মপ্রকাশের পর বেশ কিছু অনুষ্ঠান ও আয়োজনও করেছিলেন তারা। কিন্তু ২০১১ থাকত ২০১৪ পর্যন্ত সংগঠণটির কার্জক্রম কিছুটা শিথিল ছিল। বর্তমানে ২৩ জন বোর্ড অফ ডিরেক্টর সম্বন্বয়ে চলছে তাদের কার্যক্রম।

গতকালের আয়োজনটির কনভেনর ছিলেন ডঃ প্রশান্ত সরদার, যদিও ব্যাক্তিগত অসুবিধার জন্য আজকের অনুষ্ঠানে উনি আসতে পারেন নি। ওনার অনুপস্থিতিতে মোঃ মির্জা মুস্তাফিজুর রহমান ও মেম্বার সেক্রেটারি গোলাম আজম চৌধুরী যৌথ ভাবে অনুষ্ঠানটি পরিচালনা করেন। চারা বিতরণ কমিটির সদস্য হিসাবে উপস্থিত ছিলেন আব্দুর রাজ্জাক,জিয়াউল আহসান চৌধুরী,ফরিদ আহমেদ,জাকারিয়া মুহাম্মদ ময়ীন উদ্দিন,কাজী জাকির আহসান। আর উপদেষ্টা মন্ডলীর পক্ষে ছিলেন মোঃ ফাইজুল করিম,মোঃ মির্জা মুস্তাফিজুর রহমান ও শাহেদা আজমী। অনুষ্ঠানের প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন প্রাদেশিক সংসদের সদস্য এম পি পি ডলি বেগম।

বাগান বিষয়ে আলোচনা করেন BGGT অ্যাডমিন জনাব কামাল মুস্তফা হিমু ও গোলাম আজম চৌধুরী। এ ছাড়াও উপস্থিত বিশিষ্ট জনেরাও বক্তব্য রাখেন।

শতাধিক নিবন্ধনকৃত উপস্থিত বাগানীরা বিনা মূল্যে চারা সংগ্রহ করেন। আর এই সুন্দর আয়োজিনটিকে সফল করার জন্য সহযোগিতা করেন ব্যারিস্টার রিজওয়ান রহমান ও Century 21 র ব্রোকার জনাব এ এস এম মুস্তাক।

ছবির জন্য ক্লিক করুন- ছবিতে চারা বিতরণ

 

আপনার প্রতিক্রিয়া ব্যক্ত করুন

আপনার মন্তব্য লিখুন
এখানে আপনার নাম লিখুন