আমার অনেক ক্লায়েন্ট, অনেক আত্মীয় স্বজন, বন্ধুবান্ধব এবং ঘরের অনেক মানুষই প্রতিনিয়ত YouTube, গুগল বা FBএ গরু খোঁজার মতো খুঁজতে থাকেন কি খেলে বা কি করলে অতি কম সময়ে তাদের শরীরের অতিরিক্ত চর্বির মজুদ কমবে, এবং এই বিষয়ে তারা অনেক ঘন্টা ব্যায় করে থাকেন। কিন্তু এই জিনিসটি কমানোর যে মহাঔষধ সেটি কিন্তু তাদের কাছেই আছে কিন্তু তারা সেটি ব্যবহার না করে চান রাতারাতি কুইক ফিক্স, ফলে বইপত্র, সোশ্যাল মিডিয়া বা বিভিন্ন এক্সপার্টের বক্তব্য শুনে যাচ্ছেন দিনের পর দিন কিন্তু দুঃখজনক সেই ম্যাজিক পিল তাদের কাছে ধরা দিচ্ছে না এবং তাদের শরীরে অতিরিক্ত চর্বির মজুদ বেড়েই চলেছে।

আপনার ঘরে যদি আপনি একের পর এক বিভিন্ন জিনিস এনে হোর্ডিং করতে থেকেন, তাহলে এমন কোনো ঔষধ পত্র নেই যা আপনার ঘরকে হালকা বা পরিপার্টি করবে। যত জাদুর বড়ির ব্যবস্থা করেন না কেনো আপনার ঘরের অপ্রয়োজনীও জিনিস যতক্ষণ পর্যন্ত না ফেলে দিচ্ছেন ততক্ষন কোনো কাজ হবে না। ঠিক তেমনি অপ্রয়োজনীও জিনিস আমদানিও বন্ধ করতে হবে। এক্ষেত্রে প্রয়োজনীয় জিনিষটি হচ্ছে আপনার motivation বা উদ্যোগ।
ঠিক তেমনি আপনার শরীরের অতিরিক্ত চর্বির মজুদ কমাতেও যে মহা ঔষধটি লাগবে তা হলো আপনার নিজের উদ্যোগ বা self-motivation, আর এটি হলো আপনার মোটা হওয়া বা ফ্যাট কমার মহা ঔষধ। আগে নিজেকে motivate করুন তারপর দেখবেন অনেক পদ্ধতি বের হয়ে যাবে। আপনি অলরেডি যদি অনেক চর্বির মজুদ করে থাকেন তাহলে, এক সঙ্গে দুটি কাজ করতে হবে, তা হলো অলরেডি যে চর্বির মজুদ আছে সেটি কে পোড়াতে হবে অর্থ্যাৎ দূর করতে হবে, এবং অপ্রয়োজনীয় নতুন চর্বির যোগান কমাতে হবে।

আর এই দুটি কাজই করতে যে জিনিসটি সব থেকে বেশি প্রয়োজন সেটি হলো আপনার স্বউদ্যোগ বা self-motivation. এমন কোনো বড়ি বা খাবার নেই যেটা খেলে আপনার চর্বি কমবে, হাঁ অবশ্যই কিছু খাবার আছে যা আপনার শরীরে অতিরিক্ত চর্বির মজুদ হতে দিবে না, কিন্তু দীর্ঘ দিন ধরে শাহী জীবনযাত্রায় যেগুলি অলরেডি জমিয়েছেন সেগুলি কমবে না, সেগুলি কমাতে হলে আপনাকে সেগুলি burn করতে হবে, অর্থ্যাৎ পড়াতে হবে। কিভাবে সেটি করবেন। হাঁ, এ বিষয়ে আপনার আসে পাশে অনেক পদ্ধতি আছে, নিজেকে motivate করে পছন্দমতো পদ্ধতি বের করে শুরু করে দিন দেখবেন ফল পাবেন, তবে মনে রাখবেন রাতারাতি কিছু হবে না। ধৈর্য ধরতে হবে, নিজেকে সময় দিতে হবে। কাজের কাজ না করে শুধু ম্যাজিক বড়ি খুঁজে সময় নষ্ট করলে কোনো কাজ হবে না। যেসমস্ত লোক আমি জানি, যারা কিনা এই ম্যাজিক বড়ির পিছনে অনেক অনেক সময় ব্যায় করছেন তারা যদি সেই সময়ের ৩০% ও শুধু মাত্র প্রতিদিন শরীর চর্চায় ব্যায় করতেন তাহলে আর ওই utube,FB বা google বাবার পিছনে দৌড়ে বেড়াতে হতো না।
ভালো থাকুন, সুস্থ থাকুন।
আল্লাহ আপনাদের মঙ্গোল করুন।
মুকুল।

আপনার প্রতিক্রিয়া ব্যক্ত করুন

আপনার মন্তব্য লিখুন
এখানে আপনার নাম লিখুন