গত রোববার ৬ জুন ২১, লন্ডন ওন্টারিওতে ঘটে যাওয়া নৃশংস হত্যাকাণ্ডের ঘটনায় দেশের প্রতিটি জায়গায় প্রতিবাদের ঝড় উঠেছে। ধর্ম,বর্ণ বা রাজনৈতিক মতাদর্শকে উপেক্ষা করে সর্বস্থরের মানুষ নিন্দা জানিয়েছেন এই অমানবিক হত্যাকান্ডকে। শুধুমাত্র ধর্মীয় ক্রোধের বশবর্তী হয়ে একই পরিবারের ৪জনকে ট্রাক চাপা দিয়ে হত্যা করে ২০ বছরের এক যুবক। মারাত্মক ক্ষত নিয়ে ভাগ্যক্রমে বেচে যায় ৯ বছরের একটি বালক। একটি হত্যাকান্ডে ৩ জেনেরেশনের করুন মৃত্যু – কেউই এটা মেনে নিতে পারছেন না।

এই হত্যাকান্ডের প্রতিবাদের ধারাবাহিকতায় Toronto East Community আজ ১১জুন শুক্রবার দুপুর বারোটায় ডানফোর্থে “Walk Against Hate ” নামক পদযাত্রা, প্রতিবাদ সভা ও দোয়ার আয়োজন করে ছিলো । ১০টি সংগঠন সক্রিয়ভাবে এই আয়োজনে অংশগ্রহণ করেন। পদযাত্রাটি দুপুর বারোটায় ২৮৯৯ ডানফোর্থ এভিনিউ থেকে শুরু হয়ে শপার্স ড্রাগমার্ট পার্কিং লট হয়ে ডেন্টোনিয়া পার্কে সমবেত হয় ।

সেখানে উপস্থিত অংশগ্রহণকারীদের উদ্দেশে বক্তব্য রাখেন বিভিন্ন সংগঠনের প্রতিনিধী বৃন্দ। মূল বক্তারা ছিলেন হাসিনা কাদের ( BCCS), রোকসানা রেজা (BCS), জান্নাতুল ইসলাম (HSDN), সুলতানা জাহাঙ্গীর (SAWRO), ওয়ারধা মালিক (CASSA),আব্দুল ফাত্তাহ (বায়তুল মুকাররম মসজিদ), এরশাদ ওসমান (ডানফোর্থ ইসলামিক সেন্টারে/মাল্টি কালচারাল ফেইথ ), ব্রিটা ক্যাম্প (TEAM).

এছাড়াও আরো বক্তব্য রাখেন এম পি নাথানিয়াল এর্সকিন- স্মিথ, অন্টারিও প্রাদেশিক সংসদের সদস্য ডলি বেগম ও রিমা বার্নস-ম্যাকগোউন। সিটি কাউন্সিলর গ্যারি ক্র্যাফোর্ড ও ব্রাড ব্রাডফোর্ড।

ডেন্টোনিয়া পার্কের পর্ব শেষে পদযাত্রা সহকারে সকলে বায়তুল আমান মসজিদ চত্বরে আসেন। সেখানে বায়তুল আমান মসজিদের পক্ষ থেকে বক্তব্য রাখেন আব্দুল ওয়াহিদ আর বিশেষ মোনাজাত পরিচালনা করেন DIC এর ইমাম কাজী ফারুক।

অনুষ্ঠান শেষে উপস্থিত সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন অনুষ্ঠানের পরিচালক ডঃ নাসিমা আক্তার।

আলোকচিত্রঃ- “Walk Against Hate”

আপনার প্রতিক্রিয়া ব্যক্ত করুন

আপনার মন্তব্য লিখুন
এখানে আপনার নাম লিখুন