গত শনিবার ১৩ মে টরন্টোর বাংলাদেশ সেন্টার এন্ড কমিউনিটি সার্ভিসেস এর আয়োজনে অনুষ্ঠিত হলো ১০ম চালের গুড়া পিঠা উৎসব। দুপুর ২টা থেকে শুরু করে রাত ১০টা পর্যন্ত চলে এই পিঠা উৎসব। বাংলাদেশ সেন্টার এন্ড কমিউনিটি সার্ভিসেস বাঙালী পাড়ার ডানফোর্থে তাঁর নিজস্ব হলরুমে আয়োজন করে ছিল এই পিঠা উৎসবের।

হরেক রকম পিঠা ছিল সেখানে। পাটিসাপটা, ভাপা, চিতই, মুগপাকন, সুজির মঞ্জুরি, লবংগ লতিকা, বিবিখানা, ফুলঝুরি, নারিকেল কুলি। এছাড়াও ছিল হালিম, চটপটি, ঝাল মুড়ি ও রসগোল্লা। জমে উঠেছিল বাঙালীর জমজমাট আড্ডা। অনেকেই পিঠা কিনেছেন,পিঠাগুলি বিক্রি হয়েছে বিসিসিএসের নিজস্ব স্টল থেকে। পিঠা উৎসব থেকে সংগ্রহ করা অর্থ সেন্টারের জনকল্যাণমূলক কর্মসূচিতে ব্যয় করা হবে।

অনুষ্ঠানে সংগীত পরিবেশনা করেন শামিম,সোমা সায়িদ,গুলবাহার,সুমন মালিক,বিষ্ণুপ্রিয়া দল আর পুথি পাঠ করেন ম্যাক আজাদ। আবৃত্তিতে ছিলেন মৌ মধুবন্তী, সুমী রহমান,ফারহানা আহমদ।

পিঠা উৎসবের সমন্বয়কারী ছিলেন বিশিষ্ট সংস্কৃতি কর্মী ও কবি মৌ মধুবন্তী। বিসিসিএসের আরো একটি সফল আয়োজনের জন্য আয়োজক ও সকল অংশগ্রহণকারী বৃন্দের জন্য রইলো পরবাসী ব্লগ পরিবারের পক্ষ থাকে অনেক অনেক শুভেচ্ছা।

আপনার প্রতিক্রিয়া ব্যক্ত করুন

আপনার মন্তব্য লিখুন
এখানে আপনার নাম লিখুন