নরওয়ে থেকে:-

পৃথিবীর প্রত্যেকটা মানুষজনই এ মুহূর্তে খুবই খারাপ একটা সময়ের মধ্যে দিয়ে জীবন পাড়ি দিচ্ছেন, চারিদিকে শুধু মৃত্যু, হাহাকার আর আর্তনাদ। ভালো করে খাওয়া দাওয়া করা, আনন্দ ফুর্তি করাতো দূরের কথা,বর্তমানে বেঁচে থাকতে পারাটাই সবচেয়ে মূল্যবান একটা জিনিস হয়ে উঠেছে। সারা পৃথিবী জুড়ে এতো অভাব দেখা দিচ্ছে, যে কোনো সময় যেকোনো জায়গায় যুদ্ধ লেগে যেতে পারে। তাই বাজারে, বাড়িতে যেখানেই থাকুন না কেন, নিজেকে ঠান্ডা মাথায় রাখার চেষ্টা করুন, সব রকমের রাগ গুস্সা, ঝগড়া ঝাটি থেকে নিজেকে বিরত রাখুন আর পরিবার পরিজনদের সাথে ভালো কিছু মুহূর্ত কাঠানোর চেষ্টা করুন।

বর্তমানের এই মহামারী পরিস্তিতিতে আপনার আমার পরিবারের ছোট কিংবা বড় যে কেউই যে কোনো সময় মৃত্যু বরণ করতে পারেন। তাই মৃত্যুর আগে সবার সাথে ভালো কিছু স্মৃতি থাকা ভালো। তবে যে করেই হোক, কোনো ক্রমে যদি এ যাত্রায় বেঁচে যেতে পারেন তবে নিজের জীবনের কাছে সেটা হবে আপনার সবচেয়ে বড় কোনো পাওয়া।

এবারের মহামারীতে যদি বেঁচে যান তবে ৩০২০ সালের মানুষদের কাছে আপনি একজন আশ্চর্য জনক মানুষ হিসাবে বিবেচিত হবেন যার রোগ প্রতিরোধ ক্ষমতা সম সাময়িক অন্য অনেকের চেয়ে অনেক ভালো ছিল যার দ্বারা আপনি এই ভয়ঙ্কর মহামারী থেকে বেঁচে গিয়েছিলেন।

পরিবার পরিজন, আত্বিয়স্বজন, দেশবাসী সবাই যেন এ সংকটময় মুহূর্ত কাটিয়ে বেঁচে থাকতে পারেন এ কামনা করি। কামনা করি নিরাপদ একটা পৃথিবির যেখানে ছোট ছোট বাচ্চারা নিরাপদে খেলাধুলা করতে পারবে ঠিক আগের মতো করে।আর রেস্টুরেন্ট, কলেজ ক্যাম্পাসগুলো ভরে উঠবে আগের মতো করে হাসি, উচ্ছাস, বন্ধুত্ব আর ভালোবাসায়।

আপনার প্রতিক্রিয়া ব্যক্ত করুন

আপনার মন্তব্য লিখুন
এখানে আপনার নাম লিখুন