গত শনিবার, ২২ জুলাই ২০২৩ টরেন্টোর L’Amoreaux (Kids Town) পার্কে ইউনাইটেড বাউ এলামনাই ইন কানাডার বনভোজন ২০২৩ চমৎকার আনন্দঘন পরিবেশে সুচারুভাবে অনুষ্ঠিত হলো। উক্ত বনভোজনে প্রায় দুইশতাধিক কানাডা প্রবাসী বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, ময়মনসিংহ-এর ক্যাম্পাসে অধ্যয়ন করে স্নাতক/স্নাতকোত্তর বা পিএইচডি ডিগ্রী অর্জন করেছেন এরকম কৃষিবিদ ভাই/বোনেরা স্বপরিবারে স্বতঃপ্রণোদিত হয়ে উপস্থিত ছিলেন এবং বয়সভিত্তিক বিভিন্ন খেলাধুলা ও মনোজ্ঞ সাংস্কৃতিক কর্মকান্ডে অংশগ্রহণ করেন। সকলের সক্রিয় অংশগ্রহণের জন্য অনুষ্ঠানটি একটি আনন্দ মুখর মিলন মেলায় রূপ নেয়। সেখানে সবার অংশগ্রহণ যোগ্য বিনোদন মূলক প্রতিযোগিতার আয়োজন ছিল। উপস্থিত অথিতীবৃন্দ সেটি উপভোগ করতে কোনো কার্পণ্য করেন নাই।

প্রায় গত এক মাসব্যাপী এবারের এই বনভোজনের আহব্বায়ক দুলাল চন্দ্র পাল এবং সদস্য সচিব জিয়াউল আহছান চৌধুরী বনভোজন কমিটির সকল সদস্য/সদস্যাদের নিয়ে অক্লান্ত পরিশ্রমের কারণেই মূলত সফল হয়েছে এই বৃহৎ সামাজিক ইভেন্টটি । সকল স্বেচ্ছাসেবক, আয়োজকবৃন্দ এবং বাউ এর সভাপতি ফায়েজুল করিম ও সাধারণ সম্পাদক মির্জা মুস্তাফিজুর রহমান পারভেজ এর সক্রিয় ও আন্তরিক প্রচেষ্টা অবশ্যই প্রশংসার দাবি রাখে। এ ছাড়াও কমুনিটির বেশ কিছু বিশেষ ব্যাক্তি ও প্রতিষ্ঠান অনুদানের আকারে এই আয়োজনটি সফল কতরে সহযোগিতা করেছেন।

কালচারাল প্রোগ্রাম শেষে উপস্থিত সিনিয়র কৃষিবিদগণের মাধ্যমে খেলাধুলার বিজয়ীদের পুরস্কার বিতরণী এবং জনপ্রিয় রাফেল ড্র এর মধ্য দিয়ে শেষ হলো কৃষিবিদদের এই বনভোজন। উল্লেখ্য, এবারের এই বনভোজন অনুষ্ঠানে বাংলাদেশ থেকে কৃষি বিষয়ক বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের একাধিক ভাইস চ্যাঞ্চেলর উপস্থিতি অনুষ্ঠানের বাড়তি মাত্রা পেয়েছে।

একটি সফর আর সুন্দর আয়োজনের জন্য বাউ এর সকল সদস্য ও স্পনসরদের পরবাসী ব্লগ পরিবারের পক্ষ থেকে অনেক অনেক শুভেচ্ছা।

এখানে পিকনিকের কিছু ছবির দুটি লিংক দেয়া হোল (অনিবার্য কারণ বশত দুটো ফাইল করতে হলো ) ছবির জন্য নিচের লিংক ক্লিক করুন –

প্রথম-প্রথম পর্ব
দ্বিতীয়-দ্বিতীয় পর্ব

আপনার প্রতিক্রিয়া ব্যক্ত করুন

আপনার মন্তব্য লিখুন
এখানে আপনার নাম লিখুন