গতকাল শনিবার ১১ নভেম্বর, ১০০ ব্রিমলি রোড সাউথ এর St. John Henry Newman Catholic High School এ অনুষ্ঠিত হলো বাচনিকের দশক পূর্তির আয়োজন “কবিতার জোছনায় ১০ বছর” । বাচনিকের আরো একটি সফল আয়োজন।

এবারের অনুষ্ঠানটি উৎসর্গ করা হয় প্রয়াত কবি বাচনিক উপদেষ্টা আসাদ চৌধুরীকে। যিনি বিগত কয়েকটি বছর অভিভাবকের মতো আগলে রেখে ছিলেন টরোন্টোর সাংস্কৃতিক অঙ্গনকে। এবারের বাচনিক সম্মাননা ২০২৩ প্রদান করা হয় বিশিষ্ট ছড়াকার লুৎফর রহমান রিটনকে।

কবিতা আর ছড়া আবৃতি সাথে ছিল গান আর নৃত্য। আবৃত্তিতে ছিলেন – লিনা এগ্নেস,ইরা নাসরীন,সুমী রহমান, শিখা আখতারী,কাজী হেলাল, মেরী রাশেদীন, ফারহানা আহমেদ, অরুণা হায়দার, কামরুন নাহার হীরা, কামরান করিম, সম্পূর্ণা সাহা , ফাতিমা ইথার , ডটি শারমিন, শাপলা শালুক,হাসিনা হানিফ ও তন্ময় রহমান। সঙ্গীত পরিবেশন করেন অতিথি শিল্পী ফারহানা শান্তা। নৃত্য পরিবেশনায় ছিলো সুকন্যা নৃত্যাঙ্গন। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন ফ্লোরা ইভা ও নাজমা কাজী।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন  এম পি পি ডলি বেগম, রুমানা চৌধুরী, কবি দিলারা হাফিজ, হাসান মাহমুদ, রাশিদা মুনীর, দেলওয়ার এলাহী, ব্যারিস্টার ওমর জাহিদ আরো অনেক আরো অনেক বিশিষ্ট সুধী জন ও কবিতা প্রেমিক দর্শক-শ্রোতা বৃন্দ।।

অনুষ্ঠানটি সফল করাকে জন্য এগিয়ে এসেছেন এই শহরের বেশ কয়েকজন বিশিষ্ট ব্যাক্তি ও প্রতিষ্ঠান, অনুষ্ঠানের এক পর্যায়ে বাচনিক তাদের সবাইকে সম্মাননা প্রদান করেন।

মেরী রাশেদীন ও বাচনিক পরিবারের সকল সদস্য বৃন্দের জন্য পরবাসী ব্লগের পক্ষ থেকে রইলো অনেক অনেক শুভ কামনা। আশাকরি আবারো দেখা হবে আরো একটি সুন্দর আয়োজনে।

অনুষ্ঠানের ছবির জন্য লিংকটা ক্লিক করুন –ছবি

আপনার প্রতিক্রিয়া ব্যক্ত করুন

আপনার মন্তব্য লিখুন
এখানে আপনার নাম লিখুন