সিটি অফ টরন্টোতে Shelter, Support & Housing Admin ডিভিশনে CLIENT SERVICE WORKER পদে ৬০+ এর মত লোক নিয়োগ দিবে। ঘন্টায় বেতন $32.21 – $35.30.
শুধু মাত্র কানাডিয়ান নাগরিক এবং স্থায়ী বাসিন্দাদের জন্য।

এই পদটি আপাতত PT ভিত্তিতে, তবে ওখানে কিছুদিন কাজ করার পরে আপনি অন্য কোনো FT পদে আবেদন করার সুযোগ পাবেন, আপনার কাজের অগ্রগতি এবং দক্ষতা অনুযায়ী। এই পদটি হয়তো আপনার Ultimate ক্যারিয়ার নাও হতে পারে, তবে এন্ট্রি লেভেল কাজ হিসাবে এর থেকে ভালো কিছু কম আছে, অন্তত SW বা SS ফিল্ডে। এই চাকরিতে আবেদনের করার জন্য Social Worker বা Social Service ডিগ্ৰী না থাকলেও চলবে। Related কোনো বিষয়ে পড়াশুনা, এবং বিশেষ করে Related কাজের কিছু অভিজ্ঞতা খুবই জরুরি। এই পদে চাকরি দিয়ে শুরু করেছেন এমন অনেক আছেন যাদের প্রথম ডিগ্রি ছিল MBA, Nursing, Doctor, Lawyer, Sociologist, Psychologist, Agriculturist ইত্যাদি। তবে আবারো বলছি Related কাজের অভিজ্ঞতা গুরুত্বপূর্ণ।

আবদেন করার সময় খেয়াল রাখবেন Job Postingএ দেওয়া দরকারি Qualification and knowledge এর সাথে আপনার Resumeর মিল থাকে, কারণ আপনার Resumeর প্রথম সিলেকশন হয় কম্পিউটারে তাই ওই Qualification and knowledge এর সাথে মিল না থাকলে ইন্টারভিউ কল পাবেন না। Job Postingটি যদিও Ongoing, আপনি অপেক্ষা না করে এখনই আবেদন শুরু করে দিন। নিচে দেওয়া লিংকে অথবা City of Torontoর ওয়েবসাইটে গিয়ে Onlineএ আবেদন করুন। আপনাকে অনলাইনে গিয়ে সিটিতে আপনার প্রোফাইল তৈরী করে রেসুমে এবং কভার লেটার আপলোড করতে হবে, কাজটি কিন্তু বেশ Cumbersome অতএব সময় নিয়ে করবেন।

বিগত বছরগুলিতে আমাদের কমুনিটির অনেকেই এই পদে যোগ দিয়েছেন এবং অনেকেই পরবর্তীতে সিটির অন্নান্য পদে গেছেন অথবা অন্য কেন প্রতিষ্ঠানে চলে গেছেন।
আপনি কিভাবে Resume বা Cover লেটার লিখবেন সেটা কিন্তু সিটির ওয়েবসাইটেই দেওয়া আছে। তারপরেও আপনার সহযোগিতা লাগলে আপনি টরোন্টোর মোস্তফা ভাই এবং ইমাম ভাইদের BIES সহ অনেক প্রতিষ্ঠান আছে তাদের সাথে যোগাযোগ করুন। ইন্টারভিউ কল পেলে যোগাযোগ করবেন, আমরা আপনাকে Key Personএর সাথে Connect করিয়ে দিবো।

আর অনুগ্রহ করে Job Postingটা ভালো করে না পড়ে কোনো প্রশ্ন করবেন না।
উল্লেখ্য, এই পদটি হলো City of Torontoর স্থানীয় সরকারের আওতায়।
লিংকটিতে না যেতে পারলে City of Torontoর ওয়েবসাইটে গিয়ে তারপর লিংকটি ওপেন করুন। আবারো বলছি Resume বা Cover Letter লেখার সহযোগিতার জন্য টরোন্টোতে  BIES সহ অনেক প্রতিষ্ঠান আছে তাদের সহযোগিতা নিন, যদি দরকার হয়।
Good Luck .

https://jobs.toronto.ca/jobsatcity/job/toronto-CLIENT-SERVICE-WORKER-ON-M5C-2G1/564381217/

আপনার প্রতিক্রিয়া ব্যক্ত করুন

আপনার মন্তব্য লিখুন
এখানে আপনার নাম লিখুন