তাপমাত্রা ২ডিগ্রীতে নেমে এসেছে। আমেরিকার উত্তরাঞ্চলের স্টেট মিশিগান-এ এখন কনকনে ঠান্ডা। দিন ছোট হয়ে গেছে, নিয়ম অনুযায়ী নভেম্বর থেকে আমেরিকার ঘড়ির কাঁটা একঘন্টা পিছিয়ে দেয়া হয়েছে। গতকাল সকাল থেকে থেমে থেমে তুষারপাত হচ্ছে।
আজ শনিবার ছুটি সন্ধ্যা, বাঙালি পারিবারিক ও সামাজিক অনুষ্ঠানে দাওয়াত না থাকলে শীতের ছুটি সন্ধ্যা অলসই কাটে।
গায়ে ব্লাঙ্কেট জড়িয়ে আধশোয়া হয়ে, কফি খেতে খেতে মুভি দেখছিলাম, হাতে কফির মগ। এখানে কফি মানেই, হাফ লিটার নাও, অনেকটা সময় নিয়ে খাও।
দেখছিলাম CLAUDE BERRI, ইংলিশ সাব টাইটেল সহ ল্যাটিন মুভি। দুই শিকারী আর তিনটি ভাল্লুক নিয়ে অসাধারণ গল্প। চলমান মুভির এক পর্যায়ে বনের মধ্যে হঠাৎ করেই নায়িকা ভল্লুকের সাথে নায়ক ভাল্লুকের দেখা হলো। প্রথমে নায়ক ভল্লুক বোধ হয়, তুমি খুব সুন্দরী, এই ধরণের কিছু বললো। নায়িকা ভল্লুক ইভটিজিং মনে করে ক্ষেপে গেলো। নায়ক ভল্লুক গরগর শব্দ করে নায়িকাকে বোঝানোর চেষ্টা করলো, আমি ইভটিজিং করি নাই, তুমি খুব সুন্দর তাই প্রথম দর্শনেই তোমাকে ভালবেসে ফেলেছি। তাও কি নায়িকা বোঝে? ক্ষোভে দুঃখে নায়ক আশেপাশের মাঝারী সাইজের গাছগুলোকে প্রচন্ড শক্তি দিয়ে ভেঙে ফেলতে লাগলো। তাই দেখে নায়িকা দৌড়ে এসে নায়ককে ঠেকালো, নিজেদের মধ্যে আবার গরগর শব্দে কিছু কথা হলো। প্রেম প্রস্তাব গৃহীত হলো এবং তারা একসাথে বনের মধ্যে হারিয়ে গেল। ????????????????
,,,,,বাংলাদেশ, ভারত সহ আশেপাশের দেশগুলোতেও শীতের আগমনী বার্তা পৌছে গেছে।
সবার জন্য শীতের শুভেচ্ছা, ভাল থাকুন, আপনজনদের ভালবাসায় থাকুন।

আপনার প্রতিক্রিয়া ব্যক্ত করুন

আপনার মন্তব্য লিখুন
এখানে আপনার নাম লিখুন