নরওয়ে থেকে:-


একদিন আমার মেয়ে ( সফিনা এন্ডারসন শরীফ ) অনেক বড়ো হয়ে যাবে, পাশে বসে কাঁধে হাত রেখে বলবে ” আব্বা অনেক কষ্ট করেছো, এখন থেকে আমি সব কিছুর দায়িত্ব নেবো, আমিই সব কিছু সামলে নেবো – তোমার পাশে থাকবো, তোমাকে দেখে রাখবো , তোমাকে আগের মতো আর কষ্ট করতে দেবোনা।”
আমার মেয়েটাই আমার পৃথিবী, আর আমার এ পৃথিবিটা জুড়েই আমার সব কিছু। সন্তানের মঙ্গলেই বাবা মায়ের সুখ। ভরসা হয়ে সন্তানেরা যখন বাবা মায়ের পাশে দাঁড়ায়, বাবা মায়ের জন্য পৃথিবীর কাছে তার চেয়ে বেশি কিছু আর চাওয়া -পাওয়ার থাকেনা। কষ্টের দিনগুলো শেষে জানি একদিন সবই হবে , মেয়েটা সেদিন যেন আমার কাঁধে হাত রেখে পাশে থাকে।
২.
জীবনে সব কিছু যে সব সময় ঠিক থাকবে, ঠিক যাবে তা কেউ কোনোদিন ঠিকভাবে বলেও পারবেন না , ঠিক করতেও পারবেন না , তাই যতদিন বেঁচে আছেন, হাসি মুখে বেঁচে থাকেন। যাবার সময় কেউ কোনো কিছু নিয়ে যাবেন না ,, তাই সব সময় সব কিছু পাওয়ার জন্য হাই হুতাশ করার কোনো মানেই হয় না। নিজের জায়গা থেকে যতটুকো সম্ভব ভালো করে যান, এতে আপনিও ভালো থাকবেন, আশপাশে যারা আছেন তারাও ভালো থাকবেন।
গোলাপগঞ্জের কোয়াশাভেজা গ্রামীণ রাস্তাগুলোতে হাঁটতে খুব ইচ্ছা করে, ইচ্ছে করে বাপ্ দাদাদের কবর গুলো একটু ছুঁয়ে দেখার, ইচ্চেরা ইচ্চেই রয়ে যায়। ব্যস্ততা আর বাস্তবতায় ভরা জীবন ,দূর নরওয়ে থেকে প্রতিদিন স্বপ্ন দেখি , জানিনা সে স্বপ্নগুলো কোনদিন বাস্তবতা পাবে।

 

 

আপনার প্রতিক্রিয়া ব্যক্ত করুন

আপনার মন্তব্য লিখুন
এখানে আপনার নাম লিখুন