স্বাধীন কাপ ২০২১ (Shadhin Cup 2021) টেপবল ক্রিকেট টুর্নামেন্ট অনেক উত্তেজনা, আবহাওয়ার রহস্যময় পূর্বাভাস, কঠোর সময়সূচী, এবং প্রতিদ্বন্দ্বিতার মধ্যে শেষ হয়েছে। এই টুর্নামেন্ট ১২ টি দল অংশ নিয়েছিল। টাইম স্লট, ক্রিকেট মাঠ সীমিত এবং নির্ধারিত ছিল বলে আমাদের খেলার সময়সূচিতে কোনো প্রকার বিঘ্ন ঘটার সুযোগ ছিল না ।

শনিবার ৩১শে জুলাই সকালে আমাদের টুর্নামেন্টের টাইটেল স্পনসর জনাব রবিন ইসলাম এবং সংগঠনের চেয়ার ইত্তেজা আহমেদ, প্রতিযোগিতার পরিচালক জুয়েল আহমেদকে সাথে নিয়ে টুর্নামেন্টের উদ্বোধন করেন। উদ্বোধনী ম্যাচে প্রতিদ্বন্দ্বিতা করে ব্ল্যাক হক এবং সিলেট ঈগলস ।

শনিবারে গ্রুপ পর্যায়ে ৯ টি ম্যাচের পর ৬ টি টিম কোয়ার্টার ফাইনালের জন্য মনোনীত হয়। রবিবার সকালে D গ্রুপের ৩টি টিম তাদের স্ব স্ব খেলায় জয়ী হলে নেট রান রেটের মাধ্যমে ২টি টিমকে কোয়ার্টার ফাইনালে উন্নীত করা হয় ।

স্বাধীন টেপবল ক্রিকেট টুর্নামেন্ট এবারের সবচেয়ে গুরুত্বপূর্ণ অয়োজন ছিল টুর্নামেন্টের পাশাপাশি ১১ থেকে ১৫ বছরের বাচ্চাদেরকে ভলান্টিয়ার হিসেবে মাঠে নিয়ে আশা। আমাদের উদ্দেশ্য কানাডিয়ান বাংলাদেশী প্রজন্মদেরকে ক্রিকেটের সাথে পরিচয় করিয়ে দেয়া এবং আগ্রহান্বিত করা। ওদের উপস্থিতিতে টুর্নামেন্ট জুড়ে একটা আলাদা উৎসবের মতো পরিবেশ তৈরী হয়েছিল। আমাদের বিশ্বাস, এই বাচ্চারা একদিন কানাডাতে জাতীয় পর্যায়ে খেলার সুযোগ পাবে। তারা হল: আলভি, বাহরি, পুষ্পিতা, ইনায়া, রায়ান, ইশমাম, তাকিরুল, নেহান, অসির এবং মুসা। তারা খুব উৎসাহী ছিল, দিনটি উপভোগ করেছিল এবং টুর্নামেন্টে আমাদের সাহায্য করেছিল।

আমরা আন্তরিক ভাবে কৃতজ্ঞ, কিছু কঠোর পরিশ্রমী মানুষ আমাদের এই বছরের টুর্নামেন্টটিতে মাঠে শুরু থেকে শেষ করা পর্যন্ত সাহায্য করেছেন। আমরা বিশেষ ভাবে ধন্যবাদ জানাই; টুর্নামেন্ট চিফ কোওর্ডিনেটর জুয়েল আহমেদ, ইমরান বাশার, শিমুল রিয়াদ, মোহাম্মদ সাদ্দাম হোসেন, খুরশেদ আলম রাব্বি, রাজিব আহমেদ, ফয়সাল মুন্না, আবরার খান, ইসমাইল হোসাইন, সৈয়দ ইশতিয়াক আহমেদ এবং মুনাব্বের আদনান ।

অতিথি প্যানেলে আমাদের টাইটেল স্পন্সর জনাব রবিন ইসলাম, আমাদের পৃষ্ঠপোষক জনাব জহিরউদ্দিন একেএম, টুর্নামেন্টের প্রধান সমন্বয়ক জনাব জুয়েল আহমেদ, জনাব মহসিন ভূঁইয়া এবং জনাবা শাপলা শালুক উপস্থিত ছিলেন।

এমন একটি আয়োজন করা সবসময় কঠিন এবং এর জন্য আর্থিক সহায়তা প্রয়োজন। এই বছর অনেক মহৎ ব্যক্তিবর্গ এগিয়ে এসেছেন; যারা ক্রিকেটের ভক্ত এবং ক্রিকেটারকে সমর্থন করতে ভালোবাসেন। আমরা আপনাদেরকে ধন্যবাদ জানাতে চাই:

টাইটেল স্পনসর জনাব রবিন ইসলাম – সেলস রিপ্রেসেন্টেটিভ সেঞ্চুরি 21, ব্রিলিয়ান্টস বিল্ডার্সের জনাব দেলোয়ার হোসেন মিন্টো, জনাব আব্দুল আজিজ – হোমলাইফ প্রতিনিধি, জনাব জহিরউদ্দিন একেএম – স্বত্বাধিকারী ইউপিএস স্টোর, শাপলা শালুক – ম্যাজিক কাট হেয়ার সেলুনের স্বত্বাধিকারী, জনাব আরিফ আব্বাস সোহেল – মর্টগেজ ব্রোকার ও রিয়েল এস্টেট এজেন্ট, ব্যারিস্টার ওয়াশিম আহমেদ – ও ডাব্লিউ এস ল (OWS Law),
মিজানুর রহমান – ব্যবসায়ী এবং টরন্টো বাংলাদেশ লায়ন্স ক্লাবের সভাপতি খসরুজ্জামান চৌধুরী দুলু – হোম ইমপ্রুভমেন্ট এন্ড রেনোভেশন, এএ রেনো – হোম ইমপ্রুভমেন্ট এন্ড রেনোভেশন, কানন বড়ুয়া – কানন গার্ডিয়ান ফার্মাসি, রাব্বী চৌধুরী – রিয়েল এস্টেট এজেন্ট, এবং জসিম উদ্দিন – কটন বেস্ট।

জুয়েল আহমেদকে বিশেষ ধন্যবাদ, যিনি অসাধারণ প্রচেষ্টার সাথে সমস্ত পরিস্থিতি সামাল দিয়েছিলেন এবং এই টুর্নামেন্টের প্রধান সমন্বয়কারী ছিলেন:

রবিন ইসলাম, জহিরউদ্দিন একেএম এবং ইত্তেজা আহমেদ, খেলোয়াড়দের আরো দায়িত্ববান হওয়ার আহ্বান জানান . খেলোয়াড়দের মনে রাখতে হবে প্রাইজ মানি এবং চ্যাম্পিয়নশিপ কাপের পাশাপাশি সবার মধ্যে সহনশীলতা পারস্পারিক শ্রদ্ধাবোধ প্রদৰ্শন করতে হবে। প্রতিযোগিতার অর্থই হচ্ছে একজন খেলোয়াড়দের মুখোমুখি অংশগ্রহণ করে খেলোয়াড় সুলভ মনোভাব নিয়ে কমিউনিটিকে এগিয়ে নিয়ে যাওয়া।

সকল শুভাকাঙ্কী, ভলান্টিয়ার্স এবং তাদের পরিবারবর্গ, স্পন্সরস, অতিথি এবং অংশগ্রহণকারী সকল টিমকে স্বাধীন কমিউনিটি কানাডা ইন্ক্ এর পক্ষ থেকে অসংখ কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানাই।

 

চ্যাম্পিয়ন দল: সোলজার্স
রানার আপ দল: ওয়াটারলু ওয়ারিয়র্স
ফেয়ার প্লে টিম: ব্ল্যাক হক
প্লেয়ার অব দ্য টুর্নামেন্ট: শাহরিয়ার রিয়াল (ওয়াটারলু)

টূর্নামেন্টের প্রাইজ প্রদান করা হয়:
– চ্যাম্পিয়ন ১০০০.০০ কানাডিয়ান ডলার, মেডেল, ও কাপ
– রানার-আপ ৫০০.০০ কানাডিয়ান ডলার, মেডেল, ও কাপ
– ম্যান অফ দা টুর্নামেন্ট ২০০.০০ কানাডিয়ান ডলার ও কাপ
– ফেয়ার প্লে ট্রফি
– প্লেয়ার অফ দা ম্যাচ ট্রফি
– স্পনসর অ্যাওয়ার্ড
– ভলান্টিয়ার সার্টিফিকেট, টি-শার্ট এবং ৪০.০০ কানাডিয়ান ডলার
– থ্যাংক ইউ এবং এপ্রিসিয়েশন অ্যাওয়ার্ড

 

(Press Release from Shadhin Community Canada Inc.)

আপনার প্রতিক্রিয়া ব্যক্ত করুন

আপনার মন্তব্য লিখুন
এখানে আপনার নাম লিখুন