Image may contain: text

প্রথমে বলে নেই মা দিবস মানে যে শুধু ওই একটি দিনে আপনি মাকে ভালোবাসবেন, মনে করবেন, শ্রদ্ধা জানাবে তা নয়। কথাটি বললাম এই কারণে যে অনেক বছর আগে যখন ইউরোপে এসে প্রথম মা দিবসের কথা শুনেছিলাম তখন বলেছিলাম, আরে মাতো সবসময়েই মা! তাকে শুধু মাত্র একদিনেই স্মরণ করতে হবে। আসলে আমি ভুল ছিলাম, জিনিসটি আমার মোটা মাথায় তখন ঢোকে নি। যাহোক মা দিবসটি পৃথিবীর সমস্ত মাকে সম্মান করে উদযাপন করা হয় এবং আমাদের সকলকে স্মরণ করিয়ে দেওয়া হয়, আমরা যেন আমাদের মাদেরকে প্রতিনিয়ত সম্মান করি, ভালোবাসি, প্রয়জনে, সুখ দুঃখে কাছে থাকি।
আমার নিজের মা বেঁচে নেই, তবে পৃথিবীতে অনেক অনেক অনেক মা বেঁচে আছেন, এবং অনেক মহিলাও আছেন যারা মা অথবা কখনো মা হবেন তাই আমি মনে করি এদেরকে সম্মান করা আমার মাকে সম্মান করার মতোই। আর সে জন্যেই আজ সকালে উঠে কিছুটা সময় নিলাম টরন্টো তথা কানাডার সকল মা বা মেয়েদেরকে আসছে মাতৃ দিবস উপলক্ষে BCCB WOMEN এর সাথে একাত্ত্বতার ঘোষণার মাধ্যমে তাদের উদ্যোগে আয়োজিত আগামী ১৪ই মে রবিবার সকাল ১১ টায় get togetherএ আমন্ত্রণ এর জন্য। আসুন আমরা আমরা আমাদের এই কাছের মানুষদেরকে এই দিনটি উদযাপনে সহায়তা করি এবং আমাদের আসে পাশের সমস্ত মা বোনদেরকে সংবাদটি পৌঁছে দেই। আপনি যদি মনে করেন আপনি একা, কাউকে চিনেন না তাহলে আপনি আপনার কোনো বান্ধবী বা পরিচিত জনকে সঙ্গে নিয়ে যান, তা না পেলেও আপনি একা গেলেও এটা নিশ্চিত আপনি নিরাশ হবেন না অথবা bore feel করবেন না কারণ আপনার সময়কে উপভোগ করার জন্য ওখানে অনেক বেবস্থা থাকবে এবং আয়োজকরা নিশ্চিত করবেন যাতে আপনার সময়টুকু সুন্দরভাবে কাটুক। আমার এদের বেশ কিছুজনের সঙ্গে আলাপ হয়েছে, এরা আশ্চর্যজনকভাবে ভালো মানুষ।

আসুন আমরা সবাই মিলে তাদের এই উদ্যোগকে স্বাগত জানাই এবং আল্লাহতালা যাতে এই উদ্যোগটিকে সাফল্যে মন্ডিত করতে সাহায্য সে জন্য দোআ করি।
অবসেষে আমার নিজের এবং পৃথিবীর সমস্ত মায়েদের জন্য, আমার এই প্রিয় বাণীটি !

 

 

Image result for quote for mother's day from son

আপনার প্রতিক্রিয়া ব্যক্ত করুন

আপনার মন্তব্য লিখুন
এখানে আপনার নাম লিখুন