দিনটা ছিলো বুধবার। আমার ছুটির দিন , সকাল বেলা মনে হলো ডানফোর্থে ঘুরে আসি বাঙালি পাড়ায়। যেমন ভাবা তেমন কাজ। সকাল এগারোটা নাগাত পৌঁছে গেলাম ডানফোর্থ এভেন্যুই।উদ্দেশটা অনেকটা উদ্দেশ্য বিহীন।

হটাৎ করে চোখ পড়লো একটা বিজ্ঞাপন বোর্ডের দিকে। CanBangla Immigration Service, কয়েক সপ্তাহ আগে মাহমুদা আপা লিখেছিলেন আমাদের ব্লগে , বিষয় কানাডিয়ান ইমিগ্রেশন। যথেষ্ট সাড়া পেয়েছিলাম লেখাটা পোস্ট করার পর। ভাবলাম একটা ঢু মেরে যাইনা কেন আপার অফিস। ৩০৯৮ ডানফোর্থ এভেন্যুয়ের সিঁড়ি বেয়ে পৌঁছে গেলাম আপার অফিস।

ভাগ্য সুপ্রসন্ন আপা খুব একটা ব্যাস্ত ছিলেন না। কুশলাদি বিনিময়ের পর সরাসরি জানতে চাইলাম ওনার ক্লায়েন্টের ব্যাপারে। প্রথমে জানতে চাইলাম ওনার টার্গেট আর আগামী পরিকল্পনার বিষয়। ওনার লেখা গুলো প্রকাশের পর আশাতিরিক্ত সাড়া পাচ্ছেন। ওনার ভাষায় ইমিগ্রেশনের ব্যাপারে বড় প্রতিবন্ধকতা হচ্ছে আইন বা আইনের ব্যাখ্যাটা বুঝতে না পারা, প্রতিনিয়ত কানাডিয়ান ইমিগ্রেশনে আইন সংশোধীত ও সংযোজিত  হচ্ছে , আমরা অনেকেই সেই বিষয়গুলো জানতে পারিনা। আর এই কারনেই বাংলাদেশ থেকে আশা ইমিগ্রান্টের সংখ্যা অনেক কম। আর এ জন্য আপনার প্রয়োজন একজন দক্ষ্য Immigration Consultant এর পরামর্শ।

আপার ভাষায় উনি বেশি সাড়া পাচ্ছেন ওনার অনলাইন লেখাগুলোতে , যেমন প্রথমআলো , পারবাসী ব্লগ এ লেখার সুবাদে বিশ্বের বিভিন্ন স্থান থেকে কল পাচ্ছেন। এর মধ্যে অস্ট্রেলিয়া , ইংল্যান্ড আর ইতালির বাংলাদেশিদের সংখ্যাই বেশী। তবে পঞ্চাশ ভাগের বেশি কল আসে বাংলাদেশ থেকে । বাংলাদেশীদের জন্য আরো কাছ থেকে কাজ করার উদ্দেশ্যে উনি আগামী ডিসেম্বর ২০১৭ বাংলাদেশে একটি সেমিনারের আয়োজন করছেন। এই সেমিনার যৌথভাবে Daffodil International University র সাথে ঢাকায় আয়োজন করা হবে। সেখানে সম্ভবত গ্রুপ সেশনের মাধ্যমে উনি ওনার ক্লায়েন্টের সাথে সরাসরি কথা বলবেন।

আপনি যদি ওই ইনফরমেশন সেশনে যোগ দিতে চান , সরাসরি যোগাযোগ করতে পারেন।
Mahmuda Nasrin
CanBangla Immigration Service
ইমেইল– [email protected]
ফোন:- +১ ৬৪৭ ৯৪৫ ৭৬১০ / +৮৮০ ১৯৩৭০৬৭৯৬৬

আপনার প্রতিক্রিয়া ব্যক্ত করুন

আপনার মন্তব্য লিখুন
এখানে আপনার নাম লিখুন