Raz n his friend Zyan at Fallsview Water Park
Raz n his friend Zyan at Fallsview Water Park

সামারে আমাদের সবারই কম বেশি বাইরে যাওয়া হয় এবং সে সুবাদে আমাদের বাচ্চারাও আউটডোর একটিভিটিস এর সুযোগ পায় যেটা কি না তাদের জন্য এই ক্যাপসুল ট্যাবলেট এর যুগে খুবই প্রয়জন। এর আগে আমি লিখেছি শীতকালীন  পারিবারিক আউটডোর অবকাশের কথা যেমন, ডগ স্লেজিং, টোবাগোনিং, স্কেটিং, স্কিইং ইত্যাদি কিন্তু এবার জানাসচ্ছি একটি শীতকালীন ইনডোর অবকাশের কথা কারণ সবার শীতকালে বাইরে যেতে ভালো নাও লাগতে পারে।

Kids having fun in the wave pool
Kids having fun in the wave pool

শীতকালে আপনি যে কোনো উইকেন্ডএ যেতে পারেন, আবার শীতকালীন বাচ্চাদের ছুটির সময়েও যেতে পারেন, যেমন ক্রিসমাস এর ছুটি, মার্চ ব্র্যাক, ফ্যামিলি ডে ইত্যাদি।

হয়তো অনেক জায়গাই আছে তবে আমাদের ওন্টারিয়ান বা টরন্টোনিয়ানদের জন্য অপেক্ষাকৃত কাছাকাছি একটি জায়গা হলো নায়াগ্রা ফলস ফলসভিউ waterparks. হয়তো অনেকের জানা থাকতে পারে তার পরও তথ্যটি জানাছি কারণ আমার মত অনেক novice থাকতে পারেন যারা হয়তো বেপারটি সমন্ধে পুরাপুরি জানেন না।  water parkটি নর্থ আমেরিকার একটি লার্জেস্ট Indoor Waterpark & Resort. এটি ৪তালার উপরে ৩ একর জায়গা জুড়ে একটি Indoor Family Fun. ফলস থেকে মাত্র দুই মিনিটের পথ। সর্ব মোট ১৬টি আকর্ষণীয় ওয়াটার স্লাইড, বিশাল indoor wave pool, hot springs & outdoor sundeck with pool. এটি সরাসরি ভাবে তিনটি হোটেলের সাথে যুক্ত, অর্থাৎ আপনি আপনার হোটেল থেকে bathing suit অর্থাৎ সুইমিং এর ড্রেস পরে সরাসরি ওখানে চলে যেতে পারেন। ওখানে ফ্রি টাওয়ালএর বেবস্থা আসে তাই শুধু আপনার সুইমিং ড্রেস হলেই চলবে। আবার তাৎক্ষণিকভাবে আপনার সুইমিং ড্রেস শুকানোর বেবস্থা আসে। ওখানকার তাপমাত্রা উদ্বেষমূলক ভাবে সামারের মতো গরম রাখা যাতে করে আপনি বিচের পরিবেশ উপভোগ করতে পারেন। পাশেই আবার বিচ রেস্টুরেন্ট আছে যেখানে আপনি reasonable মূল্যে স্নাক্স অথবা লাঞ্চ করতে পারেন। water পার্কটি খোলা থাকে সকাল ১১ তা থেকে রাট ৯ তা পর্যন্ত, অতএব আপনি এই সময়ের মধ্যে যখন এবং যতবার পারেন ততবার যেতে পারেন। পার্কটি Trip Advisor দ্দ্বিতীয় বার কানাডার নাম্বার ১ Amusement Parks & Water Parks হিসাবে নির্বাচিত করেছে।

Zyan in action on water slide
Zyan in action on water slide

এখন আপনি শুধু মাত্র এক দিনের জন্য সকালে গিয়ে বিকালে চলে আসতে পারেন তাতে সময় এবং খরচ কম হবে কিন্তু আমি সাজেস্ট করবো ওদের স্পেশাল প্যাকেজ নেওয়ার জন্য। প্যাকেজটি পুরো শীতকাল ধরেই চলে। শুধু মাত্র water পার্কের মূল্য হস্ছে ৫০ ডলারের মতো। প্যাকেজটির মূল্য ১৩৯ ডলার থেকে ১৮৯ দলের পর্যন্ত, নির্ভর করে কত আগে এবং কোন সময়ে বুকিং দিলেন। এই মূল্যে আপনি পাবেন দুই দিন water পার্কের বেবহার, এক রাত ৪ টি হোটেলের একটি, এক ঘন্টার একটি লাইভ ম্যাজিক শো (বিশেষ সময়ে), মিনি গল্ফ, বাচাদের গো কার্ট, লেসার শুটিং আরো অনেক এক্টিভিটিস, বাচাদের ডিনার ফ্রি এবং দুই একটি হোটেলে নাস্তাও ফ্রি। হোটেলগুলি হস্ছে শেরাটন, ফলস ভিউ, ক্রাউন প্লাজা এবং স্কাই লাইন।

IMG_1638
Running in the rain

আমরা গিয়েছিলাম গত ক্রিসমাসের ছুটিতে এবং আমাদের হোটেল ছিল স্কাই লাইন কারণ এই হোটেলটির indoor কোর্টইয়ার্ডটি খুবই আকর্ষণীয়। প্রতিটি ফ্লোরে এধরণের একটি কোর্টইয়ার্ড আছে, আপনার মনে হবে আপনি বাইরেই পাটিওতে বা ইয়ার্ডএ বসে আছেন এবং এটি আপনার রুমের কাছেই। রাতের বেলা আপনি আপনার পরিবার বা বন্ধু বান্ধব সহ এখানে বসে আড্ডা মারতে পারেন, বাসার থেকে সরিষার তেল আর প্রাণের মুড়ি নিয়ে গেলে সেটা আর সান্ধ্যকালীন চায়ের একটি ভালো আড্ডা দিতে পারেন, আর বাচ্চারা রুমের মধ্যে বা কোর্টয়ার্ড এ দৌড়া-দুরি খেলা ধুলা করতে পারে। ওখানে মাইক্রোওয়েভএর বেবস্থা আছে তাই যদি বাইরের খাবার না খেতে চান তাহলে বাসার খাবার নিয়ে যেতে পারেন, শুধু গরম করে খেয়ে নিলে হলো। আপনি এক রাত বা দুই রাতের জন্য বুক করতে পারেন।

IMG_1633

আমরা গিয়েছিলাম এক রাতের জন্য।  শুক্রবারে হাফ অফিস করে ওখানে চেক আউট করে বাচ্চাদের কিছু খাইয়ে সরাসরি ওয়াটার পার্কে গেলাম তার পর আবার হোটেলে এসে ডিনার করে চলে গেলাম শেরাটন প্যাভিলিয়নে লাইভ ম্যাজিক শো দেখতে। শো টি আমাদের ও বাচ্চাদের খুব ভালো লেগেছে। এর পর হোটেলে ফিরে কোর্ট ইয়ার্ডএ কিছুক্ষন  কাটিয়ে ঘুম। পরদিন সকালে পার্শবর্তী টিম হর্টনে নাস্তা সেরে হোটেল থেকে চেক আউট করে সরাসরি চলে গেলাম ওয়াটার পার্কে। ওখানে বাচ্চারা পুরা ৩/৪ ঘন্টা ওখনকর বিভিন্ন এক্টিভিটিটিস উপভোগ করলো, তারপর ওখানে বিচ রেস্টুরেন্টএ সবাই মিলে লাঞ্চ সারলাম। এর পর বাচ্চাদের নিয়ে একটু ফলস এর দিকদিয়ে ঘন্টা খানেক ড্রাইভ করলাম ওদের একটু রেস্ট এর জন্য, তারপর চলে এলাম ওদের গেমিং এক্টিভিটিস এর এলাকায়।  ওদের নিয়ে গেলাম মিনি গল্ফ, লেসার শুটিং, গো কার্ট এবং অন্নান্ন গেম খেলতে।  অবশেষে রাত ৮ তার দিকে রওয়ানা হলাম টরোন্টোর উদ্যেশে। এই দুই দিনে বাচ্চারা সারা শীতের আনন্দ উপভোগ করেছে, আমাদের জন্যও অনেক ভালো লেগেছে এবং বেশ রিলাক্স ফীল হয়েছে। মাত্র দুই দিন হলেও মনে হয়েছে অনেক দিন কাটিয়ে আসলাম। আমাদের এই টোটাল এক্টিভিটিস এ প্রতি জন খরচ হয়েছে মাত্র ৭৯ ডলার কিন্তু আমি মনে করি ইটা অত্যান্ত reasonable.

IMG_1544

অনেকগুলি পরিবার একসঙ্গে গেলে অনেক মজা এবং খরচও কম হয়। আমরা ওখানে ৬/৭ মাসের বাচ্চা থেকে ৬০/৭০ বছেরের লোকজন দেখেছি তাই জাগাটি সবার জন্যই প্রযোজ্য। এখনো সময় আছে তাই সুযোগ করে একবার ঘুরে আসুন আপনার বাচ্চাদের নিয়ে, আমি নিশ্চিত আপনার এবং আপনার বাচ্চাদের অনেক ভালো লাগবে। আমাদের বাচ্চারা এখনো বলে আবার কখন তারা সেখানে যাবে। তাদেরকে বলা হয়েছে তারা তাদের পড়াশুনা বা অন্নান্ন জিনিস ঠিক মত্ করলে পরবর্তীতে তারা এই treat পাবে, ওরা দুই বন্ধু তাই মাঝে মাঝে মিলিত হলে এই গল্প করে। আপনি পানিতে নামতে না চাইলে পাশে অসংখ চেয়ার আছে ওখানে বসে বাচ্চাদের ছেড়ে দিতে পারেন বিভিন্ন এক্টিভিটিসে। আর ভাবিরা বা বোনেরা আপনাকে শর্ট সাঁতারের ড্রেস পরতে হবে না যদি না চান কারণ আমরা অনেক হিজাব পরা  মা বোনদের দেখেছি তাদের বাচ্চা নিয়ে।  জাগাটি যেহেতু সেকলুডেড তাই আপনার বাচ্চার হারানোর কোনো সুযোগ নেই, তাছাড়া আপনাকে যে রিস্ট ট্যাগ দিবে তার সাথে আপনার বাচ্চার রিস্ট ত্যাগের মিল থাকবে যাতে করে কর্তৃপক্ষ আপনাকে এবং আপনার বাচ্চাকে লোকেট করতে পারে। আপনার বাচ্চাদের প্রানোচ্ছল এবং পরিপূর্ণ আনন্দ উপভোগ দেখার থেকে মূল্যবান আর পৃথিবীতে কি থাকে পারে ? হা ঘুরে আসুন, সেটি আপনি উপভোগ করতে পারবেন।

IMG_1690

বিস্তারিত জানার জন্য এই লিংকে দেখুন।

https://www.fallsviewwaterpark.com/

ধন্যবাদ

মুকুল

2 মন্তব্য

  1. Mukul bhai,
    Inspired by ur writings,
    I visited Niagara Fallsview indoor water park lask weekend with my family.
    Took a hotel package as u suggested.
    Its just awesome experience.

    please share this blog in BCCB.

    Thanks again.

আপনার প্রতিক্রিয়া ব্যক্ত করুন

আপনার মন্তব্য লিখুন
এখানে আপনার নাম লিখুন