লকডাউন তুলে নেওয়ার পর পার্টিতে গিয়ে কোরোনায় আক্রান্ত হয়ে দুঃখ প্রকাশ করে FBএ পোস্ট দেওয়ার একদিন পরেই আমেরিকার ক্যালিফোর্নিয়াবাসি Macias Lopez এর কোরোনায় মৃত্যু !!!!!লকডাউন উঠে যাওয়া মানে সবকিছু ঠিকঠাক না। বিপদ তখন বরং বেশি হতে পারে !! অতএব সাবধান, একটু ধৈর্য ধরুন এবং জীবনটাকে বাঁচান, অন্যদেরকেও বাঁচতে দিন। বেঁচে থাকলে সৃষ্টিকর্তার কৃপায় আগামী বছরগুলিতে অনেক কিছু করতে পারবেন। আল্লাহতালা আপনাকে একটি পরীক্ষায় ফেলেছেন, কিন্তু আপনি সেই পরীক্ষার নিয়মতো মানছেনই না, বরং পরীক্ষা শেষ হওয়ার আগেই হল থেকে বের হয়ে যেতে চাচ্ছেন।
লকডাউন থাক আর নাই থাক, আপনাকে স্বাস্থ্যবিধি মেনে চলতেই হবে। আপনি হয়তো বলতে পারেন, “ধুর যখন মরার তখন মরবো, আমি ওই সব নিয়মকানুন মানিনা”, কিন্তু একটি civic societyতে বাস করে আপনি সেটি বলতে পারেন না, কারণ এখানে আপনি একার চিন্তা করতে পারেন না, আপনাকে কালেকটিভ চিন্তা করতে হবে। আপনার যদি মরার বা সুইসাইড করার এতই শখ হয় তাহলে এক বোতল ইঁদুর মারার বিষ খেয়ে অথবা ছাদের সাথে গলায় দড়ি লটকে মরুন (আত্মহত্যা মহা পাপ ). এতে অন্তত আপনি একা মরবেন, দশ জনকে নিয়ে নয়।

উপরউল্লেখিত ব্যাক্তি জুনের মাঝামাঝি ক্যালিফোর্নিয়া লকডাউন তুলে নেওয়ার পর তার বন্ধুর আমন্ত্রণে একটি BBQ পার্টিতে যান। এর কয়দিন পরেই তিনি অসুস্থতা অনুভব করেন এবং টেস্ট করান। তার রেজাল্ট positive হয়। এর ২/৩ দিন পরে তার অবস্থার অবনতি হলে তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়, কিন্তু তিনি আর বাঁচতে পারলেন না।
মরার একদিন আগে উনি উনার FBএ যে পোস্টটি দেন তার কিছু অংশ এ রকম, “I f–ked up and went out a couple of weeks ago and I contracted the corona virus.” “Because of my stupidity, I put my mom and sisters and my family’s health in jeopardy. This has been a very painful experience,” his post continued, “This is no joke. If you have to go out, wear a mask and practice social distancing.” May he be rest in peace!

জানা যায়, উনার ডায়েবিটিস থাকার কারণে লকডাউনের সময় উনি খুব ভালোভাবেই সব মেনে চলছিলেন, কিন্তু লকডাউন তুলে নেওয়ার পর উনি ভাবলেন, এইতো আমার বন্ধুদের দেখার বিরাট সুযোগ। লকডাউন উঠে গেলো আর আমি বীরের মতো ছুটে চললাম কোনো কিছু তোয়াক্কা না করে, সেটি বুদ্ধিমানের কাজ হবে না। আপনাকে যতটুকু ছাড় দেওয়া হয়েছে আপনি অবশই ততটুকু গ্রহণ করতে পারেন, তবে অবশ্যই আপনাকে সমস্ত স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।
খামখেয়ালি আর ঔদ্ধততা শুধু আপনাকে নয়, আপনার প্রিয়জনসহ আরো অনেককে বিপদে ফেলতে পারে।
যারা স্বাস্থ্যবিধি মেনে চলাচল করছেন তাদেরকে অনেক অনেক ধন্যবাদ।
সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন।
আল্লাহ আমাদের মঙ্গোল করুন।
মুকুল।
টরন্টো।
Man who posted regret for attending party dies 1 day later of coronavirus

আপনার প্রতিক্রিয়া ব্যক্ত করুন

আপনার মন্তব্য লিখুন
এখানে আপনার নাম লিখুন