Rights Plus Canada ২০১৭ প্রতিষ্ঠিত একটি অলাভজনক  সংস্থা। সংগঠনটির মূল উদ্দেশ্য “A healthy and respectful life for people living in poverty “. – একটি স্বাস্থকর ও সম্মানিত জীবন। “Healthy”  আর “ Respectful” এই দুটি বিষয়ের  সকল  ক্ষেত্রেই তাদের অবাদ বিচরণ। গড়ে  তুলতে চান অধিকারের সচেতনতা আর তার সঠিক প্রয়োগের প্রক্রিয়া। এই মহৎ উদ্দেশ্যকে সামনে রেখে শুরু হয়েছে তার পদযাত্রা।  যার মুলে আছেন পরিচালনা পরিষদের তিনজন সদস্য  আর একজন নির্বাহি পরিচালক।


গত ২৪নভেম্বর ২০১৮ , ডানফোর্থের এক্সেস পয়েন্টে  অনুষ্ঠিত হোল সিনিয়রদের জন্য একটা শিক্ষা মুলক ওয়ার্ক শপ  “Rights of Seniors in Canada: Sharing the Challenges  & Reality” – যেখানে সিনিয়রদের জন্য নির্ধারিত সুযোগ সুবিধা পাবার সঠিক পথ ও পদ্ধতি সম্বন্ধে আলোচনা করা হয় । আলোচনার শুরুতে জনাব আলী হামজা সিনিয়রদের জন্য বিভিন্ন  আর্থিক ভাতা সম্বন্ধে বিস্তারিত আলোচনা করেন  এবং অংশগ্রহণকারীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। সেমিনারে আরো উপস্থিত ছিলেন জনাব এস এম জাকির হোসেন এবং জনাব সৈয়দ মসিউল  হাসান। এবং বিশেষ অতিথি  এম পি পি ডলি বেগম। আলোচনা অনুষ্ঠানের পর অংশগ্রহণকারীদের দুই ভাগে ভাগ করে তাদের সমস্যা গুলোকে লিপিবদ্ধ করতে বলা হয়। এই পর্যায়ে অংশগ্রহণকারীরা খুবই সক্রিয় ছিলেন।  এর পর অনুষ্টানে আসেন ডলি বেগম।  এই পর্যায়ে দুই  দলনেতা তাদের সমস্যাগুলো তুলে ধরেন , ডলি বেগম অত্যান্ত মনোযোগের সাথে সবার  কথা শোনেন। এবং প্রতিশ্রুতি দেন তিনি এই ব্যাপারে সংশ্লিষ্ট প্রতিষ্টানের সাথে কথা বলে তার অগ্রগতি সবাইকে যথা সময়ে জানাবেন।  অনুষ্টানের এই পর্ব পরিচালনা করেক জনাব সৈয়দ মসিউল  হাসান। ওয়ার্কশপ এর সার্বিক তত্বাবদানে ছিলেন জনাব এস এম জাকির হোসেন। অনুষ্টানের শেষ পর্বে ছিল মধ্যাহ্নভোজ , আয়োজন করা হয়েছিল রাইটস প্লাস কানাডার পক্ষ থেকে।

আমার মনে হয় মানুষের মধ্যে সুন্দর  জীবন যাপন আর সম্মানের সাথে বাঁচতে শেখার   সচেতনতা সৃষ্টির জন্য এই ধরণের ওয়ার্কশপ অত্যান্ত গুরুত্বপূর্ণ এবং অপরিহার্য। আশাকরি ভবিষ্যতে এই ধরনের আরো আয়োজন থাকবে রাইট প্লাস কানাডার পক্ষ থেকে। অনুষ্ঠানে আমন্ত্রণ জানাবার জন্য পরবাসী ব্লগের পক্ষ থেকে রাইটস প্লাসের জন্য রইলো  সাধুবাদ।

 

আপনার প্রতিক্রিয়া ব্যক্ত করুন

আপনার মন্তব্য লিখুন
এখানে আপনার নাম লিখুন