আমরা সবাই কম বেশি মাঝে মাঝে টরন্টো পিয়ারসন এয়ারপোর্টে যাই। দেশে যাবার সময় তো আছেই , কিন্তু বেশির ভাগ সময় যাই অন্য কাউকে এয়ারপোর্টে ড্রপ বা পিক আপ করতে।

এয়ারপোর্ট পার্কিং সব সময়ই ব্যায়বহুল। কম খরচের মধ্যে দুটি উপায়। Express পার্কিং – প্রতি ৩০ মিনিট ৫ ডলার আর Daily পার্কিং প্রতি ২০ মিনিট ৩ ডলার। তাইতো কেউ যাবার সময় আমরা এয়ারপোর্টে সংক্ষেপে নামিয়ে দিয়ে চলে আসি , না পারলে সাধারণত পার্কিং করিনা। যদিনা ভ্রমণকারী ব্যাক্তি বা পরিবার একান্ত ঘনিষ্টজন না হয়।

আবার যখন কেউ দেশ থাকে আসে আমরা Arrival এরিয়া থেকে তাকে তুলে নিয়ে আসি। এ ক্ষেত্রেও সাধারণত পার্কিং করিনা। আগে থাকে প্লেনের আগমনী সময়টা জেনে নেই। তবে অনেক সময় অতিরিক্ত সময় অপেক্ষা করতে হয়। সেই ক্ষেত্রে অনেকে শর্টটার্ম পেইড পার্কিং করেন , কেউবা Cell Phone Lot পার্কিং এলাকায় ফোনের অপেক্ষায় থাকেন। এই Cell Phone Lot পার্কিং এলাকায় স্বল্প সময়ের জন্য গাড়ী রাখা ফ্রি ।
কিন্তু আমরা অহরহ দেখতে পাই এক শ্ৰেণীর চালকরা টার্মিনালে ঢোকার মুখে রাস্তার ডান পাশে সোল্ডার এ গাড়ী থামিয়ে অপেক্ষা করতে থাকেন। এটা কখনো আইনসিদ্ধ ছিল না, কিন্তু আইন প্রয়োগকারী সংস্থা সাধারণত এইটাকে উপেক্ষা করতেন। কিন্তু গত ৪ সেপ্টেম্বর থাকে এই আইনের পরিবর্তন হলো। এখন থাকে এই অবৈধ পার্কিংয়ের জন্য ফাইনের পরিমান ৭৫ ডলার চালু করা হয়েছে ।
কোনো আইন প্রয়োগকারী সংস্থার কোনো ব্যাক্তি বা পুলিশ টিকেট দিতে আপনার কাছে আসবে না। আপনার গাড়ির নাম্বার প্লেটের ছবি তুলে নিয়ে যাবে তাদের চলমান গাড়ী থেকে। আপনি হয়তো কিছু জানতেও পারবেন না। এক মাসের মধ্যে ৭৫ ডলারের একটা টিকেট চলে আসবে আপনার ঠিকানায়। চ্যালেন্জ করার কিছু নেই , কারন আপনার গাড়ীর ছবি তোলা আছে।
আশা করি এখন থাকে আর এই ভুলটি করবেন না।

(ছবি:-সৌজন্যে Brampton Focus)

আপনার প্রতিক্রিয়া ব্যক্ত করুন

আপনার মন্তব্য লিখুন
এখানে আপনার নাম লিখুন