রোকেয়া পারভীন ১লা নভেম্বর ২০১৮ থেকে আমাদের পরবাসী ব্লগের মিসিসাগা এরিয়ার প্রতিনিধির দায়িত্বভার গ্রহণ করেছেন। ব্যাক্তিগত জীবনে রোকেয়া আপা একজন শিক্ষক। সেই সাথে একজন সমাজসেবিকা এবং লেখিকা। বাংলাদেশের ফরিদপুরে জন্মগ্রহণ করেন তিনি, শৈশব এবং কৈশোর কেটেছে সেখানেই। ১৯৮১ সালে কমলাপুর হাই স্কুল থেকে মাধ্যমিক পরীক্ষায় উত্তীৰ্ণ হন। ১৯৮৩ সালে ফরিদপুর সারদা সুন্দরী মহিলা কলেজ থাকে উচ্চ মাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ণ হয়ে রাজেন্দ্র বিশ্ববিদ্যালয় কলেজে রাস্ট্রবিজ্ঞানে ( ১৯৮৭/৮৮) অনার্সে ভর্তি হন এবং স্নাতকোত্তর ডিগ্ৰি লাভ করেন। শিক্ষা জীবন শেষে কিছুদিন চাকুরী করেন ঢাকার একটা কিন্ডার গার্ডেনে ।
তারপর ১৯৯৮ এর অগাস্টে কানাডাতে আসেন । কানাডাতে গ্রাজুয়েশন করেন ( স্পেশাল এডুকেশন টিচার) নায়েগ্রা কলেজ থেকে। অটিজমের উপর প্রশিক্ষন গ্রহণ করেন (সার্টিফিকেশন অটিজম ইন্টারভিনার) জেনেভা সেন্টার ফর অটিজম, টরোন্টো থেকে । বর্তমানে কাজ করছেন স্পেশাল এডুকেশন টিচার পদে ,আপেল উড হাইস্কুল, মিসিসাগাতে। সেই সাথে বিভিন্ন সামাজিক সংঘটনের সেটাও সক্রিয় ভাবে জড়িত।
পরবাসী ব্লগ পরিবারের পক্ষ থেকে রোকেয়া আপাকে স্বাগত জানাই আমাদের টিমে। তার এই সক্রিয় অংশগ্রহন আমাদের টিমকে আরো শক্তিশালী করবে বলে আমরা আশাবাদী।

 

আপনার প্রতিক্রিয়া ব্যক্ত করুন

আপনার মন্তব্য লিখুন
এখানে আপনার নাম লিখুন