আজ সারা দিন বাসায় থাকলাম।।। কেমন অলসভাবে দিনটা পার করলাম।।।।।। আজকে সারাটা দিন আমি facebook e সময় কাটালাম।।।। আর অবলোকন করার চেষ্টা করলাম যারা প্রতিদিন ঘন্টার পর ঘন্টা facebook chat করে আল্লাহ তাদেরকে কতটাই নাহ ধৌর্য দিয়েছেন।।। কিছুক্ষণ chat করার পর আমার হাত পা চুলকায় কখন বিদায় জানাবো।।।।



একটা জিনিস অনুধাবন করলাম, সবার সাথেই আমরা কথা বলি কিন্তু এমন কিছু মানুষ আছে যাদের সাথে কথা বলতে আগ্রহ হই ///অথচ তাররা বুঝতেও পারে না। কিন্তু সেই মানুষগুলোকে আমরা চিনি নাহ,,,, অথচ কেন বা কিসের জন্য কথা বলার একটা সুপ্ত ইচ্ছার অনুভুতি হয়,,,,,,আর এরা কথা বললেও কেমন রহস্য জালে আটকে থাকে।।।। আর রহস্য থেকে বের করে নিয়ে আসার মতন সাহস আমাদের মতন অতি সাধারন মানুষের সম্ভব না।।।।।।।


কিন্তু কেন জানি ঐ রহস্যময় রহস্যের ভিতরে যাবার একটা তীব্রতর চাপা ইচ্ছে কাজ করে।।।। ইচ্ছে আকাশে ঘুড়ী এর মত উড়ে।।।। একে বেধে রাখা যায় না।।।।।। আমার বা আপনার যেখানে ইচ্ছেটা থাকে সেখানে সময় শেষ হয়ে আসে। আর যেখানে সময় থাকে সেখানে ইচ্ছের বিন্দুমাত্র লেস বলিয়া কোন অবশিষ্টাংশ গচ্ছিত থাকে না।।।।

তীব্রতর ইচ্ছার রহস্যচ্ছলে হয়ত বিপরীতমূখী নাও বুঝতে পারে তাতেই বা আপনার কি যায় আসে বলুন তো সব কিছু জানার মাঝেই অজানার আভছায়ায় কিছু লুকায়িত থাকাটাই শ্রেয়
পৃথিবীর একপ্রান্তে আপনি আছেন হয়ত, অপর প্রান্তে কি হচ্ছে সব সময় যে জানতেই হবে এমন কোন কথা নাই,,,,,
তাই অপর প্রান্তের মানুষটি যেমন রহস্যচ্ছলে আবৃত,,,, আমি বা আপনি না হয় নিজেও নিজেকে গুটিয়ে রহস্যের মাঝে অপির্ত করি।।।।।।



-জানার মাঝেই অজানার বসবাস
-প্রাপ্তির মাঝেই প্রেরণার উচ্ছাস

***নীলিকা নীলাচল ***

আপনার প্রতিক্রিয়া ব্যক্ত করুন

আপনার মন্তব্য লিখুন
এখানে আপনার নাম লিখুন