দুপুরের খাবারের জন্য অফিসের লাঞ্চ রুমে বসেছি। মাইক্রোওভেনে খাবারটা গরম করতে দিয়ে ফোনে ফেইসবুক খুলতেই সুব্রত দার  একটা খবরের প্রতি দৃস্টি আটকে গেল। চার বছরের জাহরান ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছে গতকাল , পরিবারের বাকি তিনজন সদস্য এখনো হসপিটালে। জাহরানকে আমি জানি না , তার পরিবারকেও আমি চিনিনা। কিন্তু আমি জানি, আমি একজন বাবা। কোথায় হারিয়ে গেছিলাম জানিনা , সহকর্মীর ডাকে সম্বিত ফিরে  পেলাম। বললো “তোর খাবার গরম হয়ে গেছে।”
খাবার সামনে পড়ে আছে সামনে, মনে পাড়লো আমার প্রথম সন্তানের কথা আজ সে ২৫ বছরের যুবক। চাকরী করছে। একদিন আমার ছেলেও চার বছরের ছিলো। প্রথম সন্তান হওয়ার কারণের বাবা মায়ের অনেক স্বপ্ন। সব সময় বাবার সাথে থাকতো ,স্কুলে যেতে বাবা , আসতে বাবা – বাবার হাত ধরে চলা। আজ জাহরানের বাবার হাত থেকে সেই ছোট্ট হাতটি ছুটে অনেক দূরে চলে গেছে। বাবার হাতটা ধরার জন্য আর কখনো জাহরান বাবার পিছনে ছুটবে না। বাবা-মায়ের ভালোবাসার স্বপ্ন হয়ে বাঁচে থাকবে জাহরান। আসুন সবাই মিলে ছোট্ট জাহরানের আত্মার মাগফেরাত কামনা করি।
জাহরানের নামাজে জানাজা আজ ০৭এপ্রিল ২০১৮ , দুপুর ২টায় বাদ জোহর বায়তুল আমান মসজিদে ( Danforth & Victoria Park Ave) অনুষ্ঠিত হবে।

 

১ মন্তব্য

আপনার প্রতিক্রিয়া ব্যক্ত করুন

আপনার মন্তব্য লিখুন
এখানে আপনার নাম লিখুন