আমাদের এবার সামারের রেসুলেশন ছিল আমরা সামারের weekend গুলি চেষ্টা করবো শহরের বাইরে, একটু প্রকৃতির মাঝে কাটানোর এবং সেটা বরাবরের মতোই স্বল্প খরচে। এবারের outing-এ একেবারে নতুন ২/১ টি ফ্যামিলিও আমাদের সাথে ছিল; তারা এবং তাদের বাচ্চারাও অনেক পছন্দ করেছে। কখনো একদিন, কখনো দুইদিন, তিন দিন বা চারদিনের জন্য যাওয়া হয়েছে।  কাজ এবং সময়ের উপর ভিত্তি করে। আমি নিজে যেটা লক্ষ করেছি এবং বন্ধু টোকন ভাইও একমত যে আমরা যখন বাইরে, বিশ্সেভাবে প্রকৃতির খুব কাছে কিছু সময় কাটিয়ে আসি ঠিক তার পরের ২/৩ দিন খুব এনার্জি ফীল হয় এবং বাসার ও অফিসের কাজ করতে খুব ভালো লাগে তাই এবার সামারে আমাদের প্ল্যান ছিল ওই রকম।
শুধু আমরা নয়, বাচ্চারাও আমাদের সাথে অনেক উপভোগ করেছে।
আমরা যে যাই বলি না কেন, ঝামেলা, স্ট্রেস, চিন্তা সবার জীবনেই আছে আর সেটা সমূলে উৎপাটন করা অত্তান্ত কঠিন বেপার।  সে জন্য ওগুলিকে মেনে নিয়ে জীবনটাকে যদি কিছুটা হালকা করা যাই তাহলে কিছুটা হলেও তো রেহাই পাওয়া যায়। আমি আগে বিস্তারিত লিখেছি কিভাবে আপনি অতি অল্প খরচে এই ছোট খাটো জিনিসগুলি করতে পারেন।
গত পরশু বাচ্চাদের নিয়ে Tim Horton-এ বসে টোকন ভাই আর আমি হিসাব করে দেখলাম এই সামারে আমরা প্রায় ৯/১০ লেকে সুইমিং করেছি এবং বলতে গেলে প্রতিটিতে উইকেন্ডেই কোথাও না কোথাও গেছি, হয়তো বা স্রেফ এক বিকালের জন্য, এক দিনের জন্য বা ২/৩ দিনের জন্য। বাচ্চাদের সুইমিংয়ের উন্নতি হয়েছে, আমার এক ভাগ্নের dog ফোবিয়া ছিল, সেটা আল্লাহর রহমতে কেটে গেছে, ওরা নতুন কিছু প্রাণী, ফসল এবং জায়গার নাম শিখেছে। একেবারে ৪ বছরের বাচ্চা থেকে শুরু করে যে ভাবি কখনো গাড়ির স্টিয়ারিংএ হাত দেননি তাকে দিয়েও বোটের স্টিয়ারিং এর হাতে খড়ি দেওয়া হয়েছে ( নিরাপরতা নিশ্চিত সাপেক্ষে )। যাহোক সব মিলিয়ে সামারটি ভালোই কেটেছে যদিও পারিবারিক কিছু ট্রাজিক বেপার ছিল।
এবারে সামারের সব শেষ ক্যাম্পিঙে আমরা যাই Sauble Beach সংলগ্ন Winding River ক্যাম্পগ্রাউন্ডে। Beach থেকে মাত্র ৭/৮ মিনিটের ড্রাইভ, একটি private ক্যাম্পগ্রাউন্ড ।
আমি ওন্টারির অধিকাংশ লেকে এবং বিচে গেছি কিন্তু Sauble Beach আমার সব থেকে ভালো লাগে, তাই প্রতি বছর এক দিনের জন্য হলেও যাই। তবে ওখানে গেলে অবশ্য অন্তত ৪/৫ দিনের জন্য যেতে হয় তাহলে সবকিছু ভালো করে উপভোগ করা যায় এবং ভালো ভাবে রিলাক্স করা যায়। এবার আমরা গেছিলাম জাস্ট ২/৩ দিনের জন্য। অন্যা ন্ন বারের থেকে এবার বেশি ভালো লাগার কারণ হলো আমার এক ঘনিষ্ঠ বন্ধুর সাথে দেখা এবং কিছুটা সময় কাটানো। ওদের বিচের কাছেই ট্রেইলার আছে তাই ওরা প্রতি সামারেই ওখানে ভ্যাকেশন কাটায় কিন্তু বিগত ৮/৯ বছরে ওখানে ওদের সাথে দেখা হয়নি। 
আমাদের ওখানে কাটানো সময়কালীন weather খুব ভালো ছিল।  একদিন বৃষ্টি হয় কিন্তু সেটা রাত্রে, তাতে বরং ভালোই লেগেছে, টেন্টের উপর দিয়ে টিপ্ টিপ্ বৃষ্টির শব্দে ঘুম ভালো হয়েছে।

আমার ভাতিজা মুগ্ধ বেশ মজা করে কমেডি মুভি দেখেছে বৃষ্টি ভেজা রাতে। প্রতিদিনই লেকে সাঁতরাতে গেছি। বাচ্চারা খুব মজা করেছে কারণ পানিতে অনেক ডেউ ছিল। পার্শবর্তী Sauble Falseএ ঘোরা, Sauble Rivere-এ  ক্যানু চালানো ছাড়াও কাছের একটি গল্ফ ড্রাইভিং রেঞ্জে গিয়ে কিছুক্ষন খেলা, পার্শবর্তী ফার্ম থেকে ভুট্টা তুলে সেটা পুড়িয়ে খাওয়া, ক্যাম্পফায়ার এবং হাইকিং সহ অনেক একটিভিটিসই হয়েছে।  এছাড়া প্রতিদিনের  শেষে সন্ধ্যার দিকে ক্যাম্পগ্রাউন্ডের সুইমিং পুলে কিছুক্ষন সাঁতরে আবার যাওয়া হয়েছে লেকের পাড় ধরে জোসনার আলোয় হাটতে।  
ফেরার পথে মেটাফোর্ড মেমোরিয়াল পার্কে বিরতি দিয়ে, ওখানে লেকে গোসল করে, BBQ করে তারপর বাসায় ফেরা হয়েছে। এভাবে শেষ হয়েছে আমাদের এবারের ক্যাম্পিং ট্রিপ। আপনি কিছু না করলেও যদি শুধু সকালে আর বিকালে লেকের পাড় দরে হাটেন তাহলেও খুব ভালো লাগবে।
যদি গরমকালে কিসুটা সময় করতে পারেন তাহলে ঘুরে আসুন, আপনার এবং আপনার বাচ্চাদের অনেক ভালো লাগবে।
ধন্যবাদ।
মুকুল

আপনার প্রতিক্রিয়া ব্যক্ত করুন

আপনার মন্তব্য লিখুন
এখানে আপনার নাম লিখুন