নরওয়ে থেকে:-

মারা যাবার পর কোথাও আর কেউ থাকেনা,, যে মৃত্তিকা দিয়ে আমাদের এ শরীর গঠিত সে মৃত্তিকায়ই আবার আমাদেরকে মিশে যেতে হয়। তবে মারা যাবার আগে পর্যন্ত পরিবারই হচ্ছে মানুষের শেষ আশ্রয়স্থল। অনেকের ভাগ্যে শেষ নিঃশ্বাসের সময় পরিবারের লোকজন পাশে থাকেন, আবার অনেকের ভাগ্যে সেটাও জোটেনা।
নিজ বাবা-মা এবং ছেলে মেয়ে স্বামী/স্ত্রী কে প্রাণ ভরে ভালোবাসুন ,,
আত্মীয় স্বজন বন্ধু বান্ধবদের সাথে সুসম্পর্ক বজায় রাখুন।
কখন কোথায় জীবনের শেষ স্থিরচিত্র চিত্রায়িত হবে, আগে থেকে আমরা কেউই তা জানিনা ! তাই যাদেরকে ভালোবাসার তাদেরকে প্রাণ উজাড় করে ভালোবাসবেন, যাদের কাছে ক্ষমা চাওয়ার তাদের কাছে সময় থাকতেই ক্ষমা চেয়ে নেবেন, যাদের প্রতি দায়িত্ব পালন করার, প্রাণ প্রদীপ নেবার আগে সে দায়িত্বগুলো পূরণ করে নেবেন।
টাকা পয়সা দিয়ে পৃথিবিতে অনেক কিছুই কেনা যায় তবে স্তায়ীভাবে কারো কাছ থেকে ভালোবাসা কিংবা শ্রদ্ধা কেনা যায়না।
তবে অন্তরের অন্তস্তল থেকে ভালোবেসে কারো জন্য ভালো কিছু করতে পারলে এমন কি সামান্যটুকু ভালো উপদেশ দিতে পারলেও সেটা সারা জীবন থেকে যায়।
আমার মেয়েকে একটা কথাই বার বার বলি,, একটা কথাই সব সময় ওকে স্মরণ করিয়ে দেই যে,-
( বাবা তোমাকে অনেক অনেক ভালোবাসি,, বাবা সব সময় তোমার পাশে আছি এবং তোমার যেকোনো দরকারে পৃথিবির যেকোনো প্রান্তে বাবা তোমার পাশে এসে দাঁড়াবোই দাঁড়াবো। ) .

আমাদের জীবনকাল খুবই ছোট,, আসে পাশের পরিচিত সবাইকে ভালোবাসুন,, শ্রদ্ধা করুন যাতে শেষ নিঃশ্বাসের পর পরিচিতরা ভালোবাসে, শ্রদ্ধাভরে আপনার জন্য অন্তত একফোঁটা চোখের জল ফেলে।

আপনার প্রতিক্রিয়া ব্যক্ত করুন

আপনার মন্তব্য লিখুন
এখানে আপনার নাম লিখুন