বেশ কদিন থেকেই মন্ট্রিয়ল শহরে তীব্র গরমের দাপট। শুক্রবার আসতেই তাপমাত্রা কমতে শুরু করে আর সেই সন্ধ্যায় আয়োজিত হয় অন্যরকম অনুষ্ঠান।
কানাডার মন্ট্রিয়ল শহরে গত ৬ই জুলাই শুক্রবার ‘মন্ট্রিয়ল বায়োস্কোপ’ আয়োজন করেছিল ‘চলচ্চিত্র-গান-কবিতায় বন্ধুত্ব’ শীর্ষক গ্রীষ্মকালীন প্রদর্শনী। ঘড়ির কাঁটায় ঠিক ৭.৫৫ তে মঞ্চে চলে এলেন মন্ত্রিয়ল বায়োস্কোপের বন্ধুরা, অনুষ্ঠানের শিল্পী ও কলাকুশলীবৃন্দ। খুবই সংক্ষেপে স্বাগত বক্তব্য, অনুষ্ঠানসূচী ও শিল্পীদের পরিচয় করিয়ে দিলেন মন্ত্রিয়ল বায়োস্কোপের আবু হোসেন জয়। মনে রাখার মতো একটি পরিপূর্ণ অনুষ্ঠান। বাংলা চলচ্চিত্র ঘিরে তার অংশবিশেষ গান ও কবিতার যুগলবন্দী পরিবেশনা। কবিতা আবৃত্তি করেছেন আফাজউদ্দিন তোতন আহমেদ ও ফারাহ হোসেন। গান করেছেন আশরাফুল পাভেল ও সাফিনা করিম। বাদ্য যন্ত্র বাজিয়েছেন অনুপ চৌধুরী মিঠু। নেপথ্য সঙ্গীত নিয়ন্ত্রণ করেছেন আরিয়ান হক।
জয়া আহসান অভিনীত ‘ভালোবাসার শহর’ ছবিটি এরপর প্রদর্শিত হয়। দর্শকদের ধন্যবাদ জ্ঞাপন করে অনুষ্ঠানের সমাপ্তি টানেন অপরাহ্ণ সুসমিতো। সবশেষে রাতের খাবার পরিবেশিত করা হয়। এ রকম একটা ছিমছাম অনুষ্ঠানের নির্দেশনা করেছেন আবু হোসেন জয় ও অপরাহ্ণ সুসমিতো। উল্লেখযোগ্য পরিমান দর্শক এ রকম একটা গোছানো নিটোল অনুষ্ঠান দেখে মুগ্ধ হয়ে বাড়ি ফেরেন।

 

আপনার প্রতিক্রিয়া ব্যক্ত করুন

আপনার মন্তব্য লিখুন
এখানে আপনার নাম লিখুন