১৪ই অক্টোবর ২০১৭, ৯ ডজ রোড টরোন্টোতে অনুষ্ঠিত হলো কানাডীয় বাঙ্গালি লেখক সম্মেলন ২০১৭
এই সুন্দর অনুষ্ঠানের আয়োজন করেছিলো “Bengali Literary Resource Centre (BLRC)”
একটি সুন্দর বাংলা সাহিত্য সন্ধ্যা উপহার দেবার জন্য পরবাসী ব্লগ এর পক্ষ্য থেকে BLRC কে জানাই আন্তরিক শুভেচ্ছা ।

 

4 মন্তব্য

  1. আমি গত পাঁচ বছর কানাডাতে থাকি। সম্প্রতি আমি সিটিজেন হয়েছি। আমার অভিজ্ঞতা থেকে বলছি যে কানাডাতে খুবই কাজের অভাব, এখানে কেহ আসবেন না।বিশেষ করে ডাক্তার / ইঞ্জিনিয়ার্স ৯৮% বেকার অথবা বাজে কাজ করে। কানাডা হল লেবার এবং রেফিউজি-দের জায়গা।
    -মোহাম্মদ আবেদীন
    স্কারবোরো

    • জনাব আবেদীন,

      হয়তো আপনার জন্যে আপনার এই বক্তব্য ঠিক আছে, তবে এখানে অনেকেই আছেন যারা কানাডাতে এসে নিজেকে বেশ ভালোভাবেই প্রতিষ্ঠিত করেছেন। আপনি এই ব্লগেই তেমন অনেককে পাবেন একটু নজর রাখলে।

      এমনকি এই ব্লগ থেকেও আপনি নিজের যোগ্যতা, অভিজ্ঞতা এবং মানসিকতা অনুসারে কাজের খবর পেতে পারেন, (https://goo.gl/3QgNQN) একটু নজর রাখুন।

      ধন্যবাদ।

  2. আবেদীন সাহেব ,
    “কানাডা হল লেবার এবং রেফিউজি-দের জায়গা।”- আপনার এই কথাটার সাথে আমি ঠিক একমত হতে পারলাম না।
    একটা নিদিষ্ট গন্ডির মধ্যে থেকে সবাইকে বিচার করা হয়তো ঠিক না ।
    তবে আপনার মতামতের প্রতি আমি শ্রদ্ধাশীল , আপনি হয়তো আপনার অভিজ্ঞতটা থেকে কথাটা বলেছেন।
    আপনাকে আমন্ত্রণ জানাই বিস্তারিত ভাবে আপনার অভিজ্ঞতাটা তুলে ধরার জন্য- পোস্ট হিসাবে আপনার কথাগুলি ব্লগে লিখুন , আপনি চাইলে ব্লগের পক্ষ থেকে আমি আপনার সাথে বসতে পারি , আপনার কথা গুলো শোনার জন্য।
    হয়তো আপনার অভিজ্ঞতার কথাগুলো অনেককে সাহায্য করতে পারে।
    ধন্যবাদ আপনার মতামতের জন্য। ….

  3. আবেদীন ভাই, আমরা প্রত্যেকেই নিজের অভিজ্ঞতার উপর ভিত্তি করেই জীবন ও জগৎকে দেখার চেষ্টা করি. এতে দোষের কিছু নেই. আপনার মন্তব্য হয়তোবা একান্তই আপনার ব্যক্তিগত অভিজ্ঞতা প্রসূত। অনেক ক্ষেত্রে সঠিক সময়ে সঠিক তথ্য না পাওয়া এবং সঠিক কৌশল না জানা থাকার কারণে আমরা অনেকেই নিজের ইপ্সিত পেশায় যেতে অনেক প্রতিবন্দকতা পেরিয়ে এসেছি। আপনি একা নন. পরবাসী ব্লগে অনেকেই আছেন যারা আপনার মতোই প্রতিকূলতার মুখোমুখি হয়েছেন, কিন্তু দমে যাননি। আপনি এই ব্লগে আপনার অভিজ্ঞতা তুলে ধরলে আমি নিশ্চিত যে আপনি অনেক ‘pleasant surprise‘ পেয়ে যেতে পারেন। মন থেকে নেতিবাচক সব চিন্তা ঝেটিয়ে বিদায় করে একটি লক্ষ্য স্থির করে মনপ্রাণ ঢেলে লক্ষ্য পূরণের কাজে লেগে যান. একদিন দেখবেন স্রষ্টার অপার করুনায় সুখের বৃষ্টি নামবে আপনার চারিপাশে। ভালো থাকুন।

আপনার প্রতিক্রিয়া ব্যক্ত করুন

আপনার মন্তব্য লিখুন
এখানে আপনার নাম লিখুন