নরওয়ে থেকে:-

নরওয়ে বিশ্বের অন্যতম ধনী একটা দেশ, এ দেশের নাগরিকত্ব মানেই অনেক কিছু, ভিন দেশি হয়েও এ দেশে আপনার ব্যবসা বাণিজ্য আছে তার মানে অনেক কিছু বটে।

নরওয়ের ইমিগ্রেশন পলিসি অনেক কঠোর তাই চাইলেই যেই সেই বাংলাদেশিরা নরওয়েতে আসতে পারেন না বা আসলেই স্থায়ী হতে পারেন না।

মানুষ পিছনের অনেক কিছুই ভুলে যায় কিন্তু আমাদের মতো অনেকেই আছেন যারা চাইলেও পিছনের অনেক কিছুই ভুলতে পারিনা কেননা আমাদের জীবনে অনেক মানুষের যে সীমাহীন অবদান আছে তা আমরা ভুলতে চাইনা । শিগ্রই দু এক বৎসরের মধ্যে নরওয়েতে বাংলাদেশী হাই কমিশন আসছে এবং আশা করছি বাংলাদেশী হাই কমিশনে আমার একটা অবস্থান পাকাপোক্ত হবে যার মাধ্যমে আমি অনেক বাংলাদেশিদের উপকার করতে পারবো বলে বিশ্বাস করি। যারা নরওয়েতে আসতে চান কিংবা নরওয়েতে আসার পর নানা রকম আইনি সমস্যায় ভুগছেন তাদের জন্য নরওয়েতে অবস্থিত হাই কমিশনের মাধ্যমে তাদের সমস্যা সমাধানের সহজ উপায় বের করে হবে আমার মূল কাজ গুলোর অন্যতম । গত ১৩ বৎসর আগেও এসব আমার কল্পনায়ও ছিলোনা কিন্তু আমার এতো সব অগ্রতির পিছনে পরিবার পরিজন ছাড়াও কিছু নিবৃত্তচারি আছেন যারা আমাকে এতো দূর এগিয়ে আসতে সাহায্য করেছেন। উনিভার্সিটি জীবনে যারা আমাকে এগিয়ে যেতে সব সময় সাহায্য এবং উৎসাহ দান করেছেন, আমার প্রিয় বন্ধু এবং সহচর দীপক সিংহা তাদেরই অন্যতম একজন । ২০০১-২০০৭ সালের সে সব অনির্বান সময়ে আমার এগিয়ে যাবার প্রতিটি মুহূর্তে দীপকের অবদান অনসীকার্য।
প্রিয় বন্ধু দীপক সিংহাকে অনেক অনেক ধন্যবাদ আমার জীবনে আসার জন্য এবং কলেজ জীবনের সে সকল দুর্দান্ত সময়ে আমাকে সহচার্য এবং অনুপ্রেরণা যোগানোর জন্য।

আপনার প্রতিক্রিয়া ব্যক্ত করুন

আপনার মন্তব্য লিখুন
এখানে আপনার নাম লিখুন