****প্রিয় গাধা,,,,,

প্রথমে আমার সালাম এবং শিশির ভেজা শিউলি ফুলের শুভেচ্ছা নিও।  অনেক দিন হলো তোমার কোন খোঁজ নাই। তুমি শহর থেকে গ্রামে আসবে কবে ???  গত বর্ষায় বলেছিলে সেই যে পত্র দিলে আর কোন খবর নাও না।  বলে ছিলে এ বর্ষায় তুমি আমার সাথে ভোরবেলা হাঁটতে বের হবে।  কবে আসবে তুমি????  বাসার সবাই ভালো আছে। কিন্তু একটু চিন্তা করে যে তোমার কোন খোঁজ পায় না।  আচ্ছা তমি কি সেই আগের মতই আছো না শহুরে বাতাসে আমায় ভুলে গেছো।  আজ পূর্নিমা। রাতের চাদঁটা অনেক ঝলমল করছে।  এই পত্র আমি রাতের আধাঁরে সবার অগোচরে লিখছি।  তুমি কবে আসবে????  পাশের বাসার যে মেয়েটি তোমার দিকে মোটা মোটা চোখে তাকিয়ে থাকতো জানো আজ তার বিয়ে হয়ে যাচ্ছে।  আমি খুব খুশি।  কেন জানো???  দুনিয়ায় এতো ছেলে থাকতে সে তোমার দিকে ফেলফেল করে ব্যাক্কল এর মতো তাকাবে।তুমি বলো???  যাক বিয়ে হয়ে একেবারে কলকাতা চলে যাবে।  আচ্ছা আমায় কবে ঢাকা শহরে নিয়ে যাবে? /? আমি তো দেখিনি তাই দেখবার মন চায়।  ও বলতে ভুলে গেছি আমার শালিক জোড়ায় নতুন অতিথি আসছে।  তুমি কবে আসবে??? বাড়ীর পিছনে কদম গাছে কদম ফুলও ফুঁটে যাচ্ছে।  তুমি কবে আসবে ??? ও শহুরে বাবু শহুরে মেয়ে কি তোমায় যাদু করলো ???

আমি আতোশতো বুঝি না বাপু তুমি এসে দেখা করে যাও।।।।  ভালো থেকো। নিজের যত্ন নিও।  অনিয়ম করবে না। ঠিকঠাক মতো খাবে।  কবে আসবে ???

ইতি,

তোমার  গাধী।

আগে কোন Internet ছিলো না।  এমন করেই তাদের প্রিয় মানুষগুলোকে স্মরণ করতো।  আর আজ এই Internet এর যুগে মানুষ চিঠি লেখায় ভুলে গেছে। একজন আরেকজন কে ভালো লাগলে বা ভালোবাসলে একটা সাদা কাগজে নীল অক্ষরে তার কথা প্রকাশ করতো।  আর। আজকাল Message দেয়।  মনের কথা বলে কিন্তু চিঠি যতটা প্রানবন্ত হয় এর মত আর কিছুই না।।।।।।।।

বিলুপ্ত জিনিসকে স্মরন করা।।।

সময়:——সকাল ৮:৪৫

 

আপনার প্রতিক্রিয়া ব্যক্ত করুন

আপনার মন্তব্য লিখুন
এখানে আপনার নাম লিখুন